সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
শুক্রবার, ২৬ মে, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১২ জ্যৈষ্ঠ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

হবিগঞ্জে গাছ ফেলে সরকারি জমি দখলের চেষ্টা

Habigonj-Pic-(1)20160618184648হবিগঞ্জ প্রতিনিধি:
হবিগঞ্জে পুলিশ সুপার কার্যালয়ের সামনে গাছ ফেলে সরকারি জমি দখলের চেষ্টা করছে একটি চক্র। দীর্ঘদিন ধরেই এখানে গাছের মজুদ রাখা হয়েছে। অথচ শুধু পুলিশ সুপার কার্যালয় নয়, এখানে রয়েছে গণপূর্ত বিভাগ, পাসপোর্ট অফিস, মা ও শিশু কল্যাণ কেন্দ্র এবং জেলা মৎস্য অফিস।

এছাড়াও এর আশেপাশে রয়েছে বেশ কয়েকটি সরকারি দফতর। তারপরও এ বিষয়ে যেন কারও কোনো দায় নেই। এমন পরিস্থিতিতে ক্ষোভ প্রকাশ করেছেন ক্ষুদ পুলিশ সদস্যরাও। তারা বলছেন, কত অভিযান হয়, ভ্রাম্যমাণ আদালত হয়, কিন্তু এ ব্যপারে কোনো পদক্ষেপ নেয়া হয় না।

সরেজমিন ঘুরে দেখা গেছে, শহরের ২নং পুল এলাকায় উল্লেখিত সরকারি দফতরগুলোর সামনেই রয়েছে একটি স’মিল। এটি ভাড়ায় নিয়ে পরিচালনা করছেন আব্দুল হক। তিনি বছরের পর বছর ধরেই এখানে গাছ রেখে ব্যবসা পরিচালনা করছেন। অবস্থা দেখে মনে হয় এটি তার মজুদখানা।

নাম প্রকাশে অনিচ্ছুক এক পুলিশ সদস্য জানান, এ জায়গাটি সরকারি কয়েকটি অফিসের ঠিক সামনেই অবস্থিত। এটি ওই অফিসগুলোর সৌন্দর্য্য। এখানে যদি এভাবে গাছ ফেলে রাখা হয়, জায়গাটি আবর্জনা করে রাখা হয় তবে এর পরিবেশ মারাত্মকভাবে নষ্ট হয়। এতে অফিসগুলোর সৌন্দর্য্যও নষ্ট হচ্ছে।

অবশ্য স’মিল মালিক জানান, এ জায়গাটুকু সড়ক ও জনপথ থেকে তার লিজ নেয়া। কিন্তু শর্ত হলো এখানে কোন অবকাঠামো নির্মাণ করা যাবে না। শুধু জমিটুকু ব্যবহার করা যাবে। সে হিসেবেই এখানে গাছ রাখা হয়েছে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: