সর্বশেষ আপডেট : ১০ মিনিট ১৭ সেকেন্ড আগে
শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ভারতের বিপক্ষে জিম্বাবুয়ের রোমাঞ্চকর জয়

full_1276154369_1466267931খেলাধুলা ডেস্ক:
তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে ভারতের বিপক্ষে ২ রানের রোমাঞ্চকর জয় পেয়েছে জিম্বাবুয়ে। শেষ ওভারে দারুণ বোলিং করে নায়ক নেভিল মাডজিভা। গত বছর হারারেতেই দুই দলের সর্বশেষ টি-টোয়েন্টি ম্যাচে ভারতকে ১০ রানে হারিয়েছিল জিম্বাবুয়ে।

শনিবার পাঁচ খেলোয়াড়ের অভিষেকের ম্যাচে শেষ বলে একটি চার দরকার ছিল ভারতের। পারেননি অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। অফ স্টাম্পের অনেক বাইরের বল তাড়া করতে গিয়ে এক রান নিতে পারেন তিনি। শনিবার হারারে স্পোর্টস ক্লাব মাঠে টস হেরে ব্যাট করতে নেমে ৬ উইকেটে ১৭০ রান করে জিম্বাবুয়ে। জবাবে ৬ উইকেটে ১৬৮ রানের বেশি করতে পারেনি ভারত।

লক্ষ্য তাড়ায় প্রথম বলেই লোকেশ রাহুলকে হারায় ভারত। এই প্রথম টি-টোয়েন্টিতে কোনো ম্যাচে প্রথম বলে উইকেট হারাল দলটি। আরেক অভিষিক্ত মানদিপ সিং ৭ রানে জীবন পাওয়ার সুযোগ কাজে লাগাতে পারেননি। ২৭ বলে ৩১ রান করে ফিরে যান এই উদ্বোধনী ব্যাটসম্যান। অম্বাতি রাইডু ও কেদার যাদবের দ্রুত বিদায়ে ম্যাচে চালকের আসনে বসে জিম্বাবুয়ে।

এদিকে ওয়ানডে সিরিজে ব্যাটিংয়ের সুযোগ না পেলেও টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচেই ব্যাটিংয়ে আসেন অধিনায়ক, দল তখন বিপদে- ত্রয়োদশ ওভারে ৯০ রানে নেই চার উইকেট।

সেখান থেকে মনিশ পান্ডের ৪৮ আর অক্ষর প্যাটেলের ১৮ রানের সুবাদে শেষ ওভারে ভারতের লক্ষ্য দাঁড়ায় ৮ রান। মাডজিভার দারুণ বোলিংয়ে সেই ওভারে ৫ রানের বেশি নিতে পারেনি অতিথিরা।

এর আগে ৩৩ রানের উদ্বোধনী জুটিতে হ্যামিল্টন মাসাকাদজা (১৫ বলে ২৫) ও চামু চিবাবা ভালো শুরু এনে দেন জিম্বাবুয়েকে। চতুর্থ উইকেটে ৪৭ রানের আরেকটি ভালো জুটি উপহার দেন ম্যালকম ওয়ালার (২১ বলে ৩০) ও সিকান্দার রাজা।

শেষ দুই ওয়ানডেতে ‘গোল্ডেন ডাক’ পাওয়া চিগুম্বুরার তাণ্ডবে শেষ ৬ ওভারে ৭০ রান সংগ্রহ করে জিম্বাবুয়ে। ২৬ বলে ম্যাচ সেরা চিগুম্বুরা একটি চার ও সাতটি বিশাল ছক্কায় অপরাজিত থাকেন ৫৪ রানে, এটি তার তৃতীয় অর্ধশতক।

তিন ম্যাচের সিরিজের পরের ম্যাচটি আগামী সোমবার।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: