সর্বশেষ আপডেট : ৭ ঘন্টা আগে
শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

মৌলভীবাজারে জিংক ধানের বীজ বিতরণ

fafb1733-dc41-4058-8cbb-e6063ecf0a50কুলাউড়া অফিস:: মৌলভীবাজারে কনকপুর ইউনয়নের কৃষকদের মাঝে জিংক ধানের বীজ বিতরণ করা হয়েছে। ১৮জুন শনিবার সকালে কনকপুরে নলদাড়িয়া গ্রামে হারবেষ্টপ্লাস বাংলাদেশ ও এগ্রিকালচারাল এডভাইজরি সোসাইটির(আস) এর উদ্যোগে এ বীজ বিতরণ করা হয়।
এসময় বীজ বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কনকপুর ইউপি সদস্য মো. আশিকুর রহমান, আলগীর হোসেন, মহিলা সদস্য গীতা রাণী চন্দ্র, ম্যাক বাংলাদেশ এর নির্বাহী পরিচালক এস এ হামদি ও আস এর সমন্ময়কারী শুব্রত কুমার ঘোষ। আগামী রোপা আমন মৌসুমে চাষের জন্য ইউনিয়নের কনকপুর, নলদাড়িয়া, আবদা, বুদ্ধিমন্তপুর, দূর্লভপুর, রায়পুর, মামরখপুরসহ আরো কয়েকটি গ্রামের ২৪৫ জন কৃষকদের প্রত্যেককে ৩ কেজি প্যাকেটের জিংক ধানের বীজ বিনামুল্যে প্রদান করা হয়। এর আগে ওই কৃষকদের কে চাষাবাদ বিষয়ে ওরিয়েন্টেশনসহ লিফলেট বিতরণ করা হয়।
জানাযায়,হবিগঞ্জ ও মৌলভীবাজার জেলার বিভিন্ন উপজেলায় এ মৌসুমে ১২৫০ কৃষককে এ কর্মসুচির আওতায় আনা হয়েছে। এর মধ্যে ৫০টি মুল প্রদর্শনি প্লট, ২০০টি মিনি প্রদর্শনি প্লট থাকবে এবং অবশিষ্ট ১হাজার কৃষককে প্রি সেম্পুল বিতরণ করা হয়। যেহেতু ব্রি-৬২ এর প্রতি কেজি চালে ২৪ মিলিগ্রাম জিংক থাকে সেহেতু কৃষক পর্যায়ে জিংক সমৃদ্ধ এ ধান ব্যাপক ভাবে সমম্প্রসারিত হলে মানুষের শরীরে জিংক এর ঘাটতি জনিত সকল রোগ প্রতিরোধ করা সম্ভব হবে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: