সর্বশেষ আপডেট : ৬ মিনিট ৫১ সেকেন্ড আগে
সোমবার, ৫ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২১ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বাংলালিংকে ফের ছাঁটাই আতঙ্ক

Jagoদেশের দ্বিতীয় বৃহত্তম মোবাইল ফোন অপারেটর বাংলালিংকে ফের ছাঁটাই আতঙ্ক শুরু হয়েছে। টেকনোলজি বিভাগ আউটসোর্সিং সিস্টেমে চালানোর পরিকল্পনা গ্রহণের পর থেকে কর্মীদের মাঝে এ আতঙ্ক ছড়িয়ে পড়েছে। টেকনলোজি বিভাগে বেশিসংখ্যক কর্মী ছাঁটাই হতে পারে বলে আশংকা করছে বাংলালিংক এমপ্লয়িজ ইউনিয়ন।

বাংলালিংক এমপ্লয়িজ ইউনিয়নের সভাপতি উজ্জ্বল পাল বলেন, সম্প্রতি বাংলালিংকের মূল কোম্পানি ভিম্পল গ্রুপের সঙ্গে এরিকসনের এক বিলিয়ন মার্কিন ডলারের চুক্তি হয়েছে। যেসব দেশে ভিম্পল গ্রুপের প্রতিষ্ঠান রয়েছে; মূলত সেসব দেশে এরিকসন তৃতীয় পক্ষকে দিয়ে টেকনোলজি বিভাগের কাজ করিয়ে নেবে। ফলে এর প্রভাব বাংলালিংকেও পড়তে পারে। ইতোমধ্যে বাংলালিংকের এইচআর বিভাগ থেকেও এ ধরনের ইঙ্গিতও দেয়া হয়েছে।

তিনি আরো বলেন, বাংলালিংক নিজেদের খরচ বাঁচাতে কর্মী ছাঁটাইয়ের মতো যে আত্মঘাতী সিদ্ধান্ত নিয়েছে, তার ফল কখনো ভালো হবে না। কারণ বাংলালিংকের বড় পদগুলোয় এখনও ধারাবাহিকভাবে বিদেশিদের নিয়োগ অব্যাহত রয়েছে। শুধু বাংলাদেশিদের ছাঁটাইয়ের জন্য নানা অজুহাত দাঁড় করানোর চেষ্টা চালাচ্ছে।

এটিকে বৈষম্যমূলক আখ্যায়িত করে তিনি বলেন, এটি হ্যারেজমেন্ট ছাড়া আর কিছু নয়। বাংলালিংকে ছোটখাটো কারণে সকল ধরনের ইনক্রিমেন্ট বন্ধ রাখা হয়েছে। সার্ভিস রুলস মানা হচ্ছে না। বিদেশিদের স্বার্থ রক্ষায় বাংলাদেশি কর্মীদের অধিকার বঞ্চিত করা হচ্ছে। সূত্র : জাগো নিউজ

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: