সর্বশেষ আপডেট : ১১ মিনিট ৪৩ সেকেন্ড আগে
মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২২ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ফাইনালের ওঠার লড়াইয়ে দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়া

1466252504খেলাধুলা ডেস্ক : ত্রিদেশীয় ক্রিকেট সিরিজের তৃতীয় ও শেষ রাউন্ডের প্রথম ম্যাচে মুখোমুখি হচ্ছে দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়া। রবিবার মাঠে নামতে যাওয়া দু’দলেরই লক্ষ্য- এ ম্যাচ জিতে ফাইনালের পথে এক ধাপ এগিয়ে থাকা।

ব্রিজটাউনে বাংলাদেশ সময় রাত ১১টায় মুখোমুখি হচ্ছে দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়া।  প্রথম দুই রাউন্ড শেষে ৪ খেলায় ২ জয় ও ২ হারে ১০ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে অবস্থান করছে দক্ষিণ আফ্রিকা। ২ জয়ী ম্যাচ থেকেই একটি করে বোনাস পয়েন্ট পেয়েছে তারা। একই অবস্থা অস্ট্রেলিয়ারও।

তবে একটি বোনাস পয়েন্ট কম পেয়েছে তারা। তাই ৯ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয় স্থানে অসিরা। ৮ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ। পয়েন্ট টেবিলের এমন চিত্র বলে দিচ্ছে, তৃতীয় ও শেষ রাউন্ডটি অনেক বেশি গুরুত্বপূর্ণ তিন দলেরই জন্য। এমন অবস্থায় যেকোন দলেরই ফাইনালে যাবার সুবর্ণ সুযোগ রয়েছে।

তাই তৃতীয় ও শেষ রাউন্ডের প্রথম ম্যাচ জিতে ফাইনালে যাবার পথে এক ধাপ এগিয়ে থাকতে চায় দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়া। এমনটাই জানালেন দক্ষিণ আফ্রিকার অধিনায়ক এবি ডি ভিলিয়ার্স, ‘ফাইনালে যাবার সুবর্ণ সুযোগ আমাদের সামনে রয়েছে। আমরা পয়েন্ট টেবিলে শীর্ষে রয়েছি। অস্ট্রেলিয়ার বিপক্ষে জিততে পারলেই ফাইনালের খুব কাছেই পৌছে যাবো। তাই আমাদের লক্ষ্য অসিদের বিপক্ষে জয় এবং ফাইনালের পথটা মসৃণ করা।’

ডি ভিলিয়ার্সের মত জয় ছাড়া অন্য কিছু ভাবতে পারছেন না অস্ট্রেলিয়ার অধিনায়ক স্টিভেন স্মিথও, ‘সবারই সুযোগ রয়েছে ফাইনালে যাবার। আমাদের ফাইনালের যাবার পথটা আমাদেরই তৈরি করতে হবে। এজন্য তৃতীয় রাউন্ডে দু’টি ম্যাচই ভালো খেলতে হবে আমাদের। প্রথমটিতে প্রোটিয়াদের বিপক্ষে ভালো ফল করে ফাইনালের পথে আমরাও এক পা দিয়ে রাখতে চাই।’

প্রথম রাউন্ডে দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়ার ম্যাচে জয়ের হাসি নিয়ে মাঠ ছেড়েছিলো ডি ভিলিয়ার্স-আমলারা। ৪৭ রানে ঐ ম্যাচটি জিতেছিলো প্রোটিয়ারা। অবশ্য দ্বিতীয় রাউন্ডে প্রতিশোধ নিয়েছিলো অস্ট্রেলিয়া। ঐ ম্যাচটি ৩৬ রানে জিতে অসিরা।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: