সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৬ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ওসমানীতে তুলকালাম কান্ড : বাবা পরপারে, ছেলে কারাগারে !


Osmani.jpegডেইলি সিলেট ডটকম ::
 সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের সি.সি.ইউতে (করোনারি কেয়ার ইউনিট) চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন আতিকুর রহমান (৫৫)। শনিবার ভোরে তার মৃতু্যর পর চিকিৎসায় অবহেলার অভিযোগ করেন ছেলে মকবুল মিয়া। এ নিয়ে এনে কর্তব্যরত চিকিৎসকের সাথে বাকবিতন্ডায় জড়ান মকবুল। চিকিৎসক ছাড়েননি। পরে দুই পক্ষের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে।

কিন্তু শনিবার সকাল থেকে চিকিৎসক লাঞ্ছনার অভিযোগ এনে কর্মবিরতি শুরু করেন হাসপাতালের সিসিইউ ইউনিটের চিকিৎসকরা। এরপর দুপুর ১২ টার দিকে ভ্রাম্যমান আদালত এসে মৃতের ছেলে মকবুল মিয়াকে তিন মাসের কারদন্ড প্রদান করেন। দন্ডের পর চিকিৎসকরা কাজে যোগ দেন।

জানা গেছে, তার বাড়ি সিলেটের ওসমানীনগর উপজেলার শেরপুরে। গত ১৬ জুন থেকে হার্ট ফেইলিউর হয়ে তিনি ওসমানী হাসপাতালে ভর্তি হয়েছিলেন। শনিবার ভোর ৪টায় আতিকুর রহমান মারা যান। শনিবার ভোরে শারীরিক অবস্থার অবনতি হলে তাঁকে করোনারি কেয়ার ইউনিট স্থানান্তর করা হয়। সেখানেই তাঁর মৃত্যু ঘটে।

আতিকুর রহমানের মৃত্যুর সংবাদ পাওয়ার পর তার ছেলে ও স্বজনরা চিকিৎসকদের বিরুদ্ধে অবহেলার অভিযোগ এনে চড়াও হন বলে অভিযোগ উঠে। পরে অন্যান্য চিকিৎসকরা এসে মকবুলকে মারধর করে পুলিশের হাতে তুলে দেন।

সিসিইউ’র দায়িত্বে থাকা সহকারী রেজিস্টার ডা. পলাশ চন্দ্র দে ও কর্তব্যরত ডা. আবতাহির রহিম তাহা বলেন, মৃত্যু সংবাদ পেয়ে ছেলে মকবুল মিয়া ও তার স্বজনরা চিকিৎসায় অবহেলার অভিযোগ এনে চিকিৎসকদের বিরুদ্ধে গালাগল শুরু করেন। তারা হামলা চালান।

খবর পেয়ে অন্য চিকিৎসক ও নার্সরা জড়ো হয়ে মকবুল মিয়াকে (২২) মারধর করে কর্তব্যরত পুলিশের কাছে তোলে দেন। এসময় চিকিৎসক লাঞ্ছনার প্রতিবাদে কর্তব্যরত সকল চিকিৎসক কর্মবিরতির ঘোষণা দিয়ে ‘অভিযুক্ত’ মকবুল মিয়ার দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।

পরিস্থিতি সামাল দিতে হাসপাতাল কর্তৃপক্ষের তত্ত্বাবধানে এবং ইন্টার্ন চিকিৎসকদের দাবীর পরিপ্রেক্ষিতে মোবাইল কোর্ট (ভ্রাম্যমাণ আদালত) এসে বিচার প্রক্রিয়া শেষে অভিযুক্তকে মকবুল মিয়াকে তিনমাসের কারাদণ্ডে দণ্ডিত করেন। এই আদেশের পর কর্তব্যরত চিকিৎসকরা তাঁদের কর্মসূচী স্থগিত করেছেন।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: