সর্বশেষ আপডেট : ৯ মিনিট ১১ সেকেন্ড আগে
শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ড্রোন দিয়ে সেলফি!

Untitled-5 copyনিউজ ডেস্ক : কোথাও বেড়াতে গেছেন অথচ সেলফি না তুললে কি হয়। বন্ধুদের সঙ্গে ঘোরাঘুরির ছবি শেয়ার করতে সেলফি তুলে সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করা অনেকটা রেওয়াজে পরিণত হয়েছে। তবে জাপানের এক দম্পতি একে নিয়ে গেছেন অনন্য উচ্চতায়।

জাপানি দম্পতি মেরিকো ও ক্যাজ ইয়াগুচি ২০১৫ সালে তাঁদের হানিমুনে ৪১টি দেশ ভ্রমণ করেন। দেশ ভ্রমণের স্মৃতি ধরে রাখতে তুলেছেন অনেক সেলফি। তবে এই সেলফি স্মার্টফোন বা সাধারণ কোনো ক্যমেরায় তোলা হয়নি। জাপানি ইয়াগুচি দম্পতি সেলফি তুলেছেন ড্রোনের ক্যামেরায়।

ইয়াগুচি দম্পতির বিশেষ তোলা সেলফির নাম দিয়েছেন ‘ড্রোনি’।  একে ‘ড্রোনফি’ বললেও অবশ্য ভুল হবে না। ওই মেকিরো ও ক্যাজ তাঁদের ড্রোনে তোলা সেলফির কয়েকটি নিয়ে বিশেষ ভিডিও তৈরি করেছেন। সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করার পর তাঁদের সেলফি ভিডিও শুধু বন্ধুদের কাছে আলোচিত হয়নি, রীতিমতো সাড়া ফেলেছে সামাজিক যোগাযোগ মাধ্যমে।

মেরিকো ও ক্যাজ দম্পতির সেফলি ভিডিও সামাজিক যোগযোগ মাধ্যমে পোস্ট করা হয় ৯ মে। এর পর থেকে ১০ লাখের বেশি মানুষ ভিডিওটি দেখেছে।

সামাজিক যোগযোগমাধ্যমে জাপানি দম্পতির ভিডিও সেলফি যথেষ্ট প্রশংসা কুঁড়িয়েছে। ওই দম্পতির ধারণাটি যেমন নতুন, তেমনি ড্রোনে করা সেলফি ভিডিওর  নান্দনিক সৌন্দর্যও কম নয়। শহর, প্রকৃতিসহ বিভিন্ন স্থানে তোলা ড্রোনের ভিডিওতে নির্দিষ্ট স্থানকে নতুন রূপে চোখে পড়েছে।

মজার বিষয় হলো সেলফি ভিডিও তোলার সময় ড্রোন নিয়ন্ত্রণের দ্বায়িত্ব ছিল ক্যাজের। হানিমুনে বিশ্বভ্রমণে যাওয়ার আগে মাত্র দুবার ড্রোন চালানোর অভিজ্ঞতা ছিল তাঁর। তবে সেলফি ভিডিও দেখে অনেকেই একে পেশাদার ড্রোন চালকের কাজ বলে ভাবতে পারেন।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: