সর্বশেষ আপডেট : ১৪ মিনিট ২৬ সেকেন্ড আগে
শুক্রবার, ২ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ১৮ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

অস্ট্রেলিয়ার বিপক্ষে আশরাফুলের সেই দুর্দান্ত সেঞ্চুরি (ভিডিও)

full_1223049799_1466232758স্পোর্টস ডেস্ক:: ২০০৫ সালে আজকের এই দিনেই ওয়ানডেতে অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম জয় পেয়েছিল বাংলাদেশ। কার্ডিফে সেদিন উৎসবে মেতে উঠেছিলেন টাইগাররা। শুধু কার্ডিফ নয়, গোটা বাংলাদেশেও সেদিন আনন্দের জোয়ার বয়ে গিয়েছিল।

ন্যাটওয়েস্ট সিরিজের দ্বিতীয় সেই ম্যাচের শুরুতেই অস্ট্রেলিয়াকে ধাক্কা দেয় বাংলাদেশ। টস জিতে ব্যাট করতে নেমেছিল অস্ট্রেলিয়া। আর ইনিংসের দ্বিতীয় বলেই শূন্য রানে অসি ওপেনার অ্যাডাম গিলক্রিস্টকে সাজঘরে ফেরত পাঠান মাশরাফি বিন মুর্তজা।

বাংলাদেশের বোলারদের বোলিং তোপে এক পর্যায়ে ৫৭ রানেই ৩ উইকেট হারিয়ে ফেলে অস্ট্রেলিয়া। শেষ পর্যন্ত ড্যামিয়েন মার্টিন ও মাইকেল ক্লার্কের ফিফটিতে ৫ উইকেটে ২৪৯ রান করে অসিরা।

২৫০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে বাংলাদেশের শুরুটা অবশ্য ভালো ছিল না। ৭২ রানের মধ্যে ৩ উইকেট হারিয়ে বিপাকে পড়ে টাইগাররা। তবে এর পরই দলের ত্রাণকর্তা হয়ে দেখা দেন মোহাম্মদ আশরাফুল। অধিনায়ক হাবিবুল বাশারকে নিয়ে চতুর্থ উইকেটে ১৩০ রান যোগ করেন তিনি। বাশার ব্যক্তিগত ৪৭ রানে ফিরলেও দারুণ এক সেঞ্চুরি করে দলকে জয়ের দ্বারপ্রান্তে পৌঁছে দিয়ে বিদায় নেন আশরাফুল।

শেষ ওভারে বাংলাদেশের জয়ের জন্য প্রয়োজন ছিল ৭ রান। ক্রিজে ছিলেন আফতাব আহমেদ ও মোহাম্মদ রফিক। স্ট্রাইকে ছিলেন আফতাব। শেষ ওভারে জ্যাসন গিলেস্পির করা প্রথম বলেই মিড-উইকেটের ওপর দিয়ে বল সীমানা ছাড়া করেন আফতাব, ছক্কা। আর পরের বলে ১ রান নিয়ে অস্ট্রেলিয়াকে হারিয়ে ইতিহাস গড়ে বাংলাদেশ। আশরাফুলের ১০০ রানের সুবাদে টাইগাররা পেয়েছিল ৫ উইকেটের ঐতিহাসিক জয়।

আশরাফুলের সেঞ্চুরি হাইলাইটস দেখুন-

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: