সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
বুধবার, ৭ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৩ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সিলেটে একদিন আগে ঈদের জামাত করা নিয়ে উত্তেজনা

eidডেইলি সিলেট ডেস্ক : সিলেটের দক্ষিণ সুরমা উপজেলার বরইকান্দি এলাকায় ঈদের একদিন আগে জামাত করা নিয়ে উত্তেজনা দেখা দিয়েছে। স্থানীয়রা এই বিষয়টিকে ইসলামবিরোধী ষড়যন্ত্র ও বিভ্রান্তি আখ্যায়িত করে এবার তা প্রতিরোধের সিদ্ধান্ত নিয়েছে। শুক্রবার জুমআ নামাজের পর মুসল্লিরা মিছিল-সমাবেশ করেছেন।
স্থানীয়রা জানান, কয়েক বছর আগে দক্ষিণ সুরমার বরইকান্দির গাঙ্গু এলাকায় ইউকেভিত্তিক ইক্বরা প্রতিবন্ধী শিশু হাসপাতাল নামে এনজিও পরিচলিত একটি হাসপাতাল প্রতিষ্ঠা করা হয়। হাসপাতালটির তত্ত্ববধায়কের দায়িত্ব পালন করছেন দৈনিক পুণ্যভূমি সম্পাদক মুকতাবিস-উন-নূর। হাসপাতাল প্রতিষ্ঠার পর থেকে এখানে সৌদি আরবের সঙ্গে মিল রেখে ঈদের একদিন আগে ঈদ জামাত ও একদিন আগে কুরবানি করা শুরু করেন কেউ কেউ।
হাসপাতাল কর্তৃপক্ষের একদিন আগে রোজা রাখা ও একদিন আগে ঈদ উদযাপন করা নিয়ে এলাকাবাসীর মধ্যে অসন্তোষ দেখ দেয়। এই বিষয়ের প্রতিবাদে স্থানীয় মসজিদে শুক্রবার বাদ জুমআ এলাকাবাসী একত্রিত হয়ে মিছিল-সমাবেশ করেন। পরে তারা হাসপাতাল কর্তৃপক্ষকে আগের দিন ঈদ জামাতের আয়োজন না করার অনুরোধ করেন।
বরইকান্দি এলাকার মিস্তরি মসজিদের মোতওয়াল্লি মতছির আলী বলেন, একদিন আগে ঈদের জামাত করায় এলাকার যুবসমাজের মধ্যে একধরনের বিভ্রান্তি তৈরি করছে। তিনি বলেন, রাষ্ট্রের আইন অনুযায়ী এবং ইসলামের বিধান মেনে চলা আমাদের নৈতিক দায়িত্ব। এ কারনে স্থানীয় যুবসমাজ এবার এই বিষয়টি প্রতিরোধের সিদ্ধান্ত নিয়েছে। তারা প্রয়োজনে ঈদের আগের দিন থেকে এই হাসপাতালে অবস্থান নেবে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: