সর্বশেষ আপডেট : ১৬ মিনিট ৪২ সেকেন্ড আগে
শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ১৯ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ঘৃণার বিরুদ্ধে ভালোবাসার ডাক দিলেন খুন হওয়া ব্রিটিশ এমপির স্বামী

1649ee31b82bd131f4ad5e99b14ff84f-57637606dce10খেলাধুলা ডেস্ক:
স্বামী ব্রেন্ডেন কক্সের সঙ্গে খুন হওয়া ব্রিটিশ এমপি জো কক্সভালোবাসা দিয়ে ঘৃণাকে রুখে দেওয়ার ডাক দিয়েছেন বৃহস্পতিবার খুন হওয়া ব্রিটিশ এমপির স্বামী। লেবার পার্টির এমপি জো কক্স-এর মৃত্যুর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় এই আহ্বান জানান তার স্বামী ব্রেন্ডান কক্স।

বিবৃতিতে ব্রেন্ডান পারিবারিক বাস্তবতার দিকে ইঙ্গিত করে বলেন, ‘আজ আমাদের জীবনে নতুন অধ্যায়ের সূচনা হচ্ছে। জীবনের এই পর্ব আরও কঠিন, আরও শোকাতুর, উচ্ছ্বাস আর ভালোবাসার অভাববোধে ভারাক্রান্ত।’

ওই বিবৃতিতে ব্রেন্ডান জানান, তিনি এবং এমপি জো’র বন্ধুরা মিলে জীবনের প্রতিটি পদক্ষেপে তাদের সন্তানদের ভালোবাসা ও সুশিক্ষার কথা চিন্তা করবেন। ভালোবাসার শক্তি নিয়ে লড়াই করবেন সেই ঘৃণার বিরুদ্ধে যা জো’কে খুন করেছে।

বিবৃতিতে ব্রেন্ডান বলেছেন, ‘ঘৃণার কোনও ধর্ম-বর্ণ কিংবা জাতি নেই। ঘৃণা মাত্রই তা বিষাক্ত’।

জো কক্স যুক্তরাজ্যের পার্লামেন্টে বিরোধী দল লেবার পার্টির ব্যাটলি অ্যান্ড স্পেন আসনের এমপি। তিনি ব্রিটেনের ইউরোপীয় ইউনিয়নে (ইইউ) থাকার পক্ষে সোচ্চার ছিলেন। বৃহস্পতিবার দুর্বৃত্তের গুলিতে তিনি নিহত হন।

ওয়েস্ট ইয়র্কশায়ারের ব্রিস্টলে একটি লাইব্রেরির কাছে তার ওপর গুলিবর্ষণ ও ছুরিকাঘাত করেন এক অজ্ঞাত ব্যক্তি। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। পুলিশ এ ঘটনায় জড়িত সন্দেহে ৫২ বছরের এক ব্যক্তিকে আটক করেছে।

কক্সের মৃত্যুতে আগামী সপ্তাহে যুক্তরাজ্যের ইইউতে থাকা না থাকার প্রশ্নে গণভোটের প্রচার তাৎক্ষণিকভাবে স্থগিত করা হয়। শোক প্রকাশ করেন ব্রিটিশ প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরন এবং বিরোধী দল লেবার পার্টি নেতা জেরেমি করবিন। সূত্র: হাফিংটন পোস্ট

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: