সর্বশেষ আপডেট : ১৫ মিনিট ১৫ সেকেন্ড আগে
মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২২ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

খাদ্যগুদামে স্থান নেই, তাই…

daily sylhet 0-175 copyবিশ্বম্ভরপুর প্রতিনিধি::
বিশ্বম্ভরপুর উপজেলা খাদ্যগুদামের জায়গা সংকটের কারণে বরাদ্দ অনুযায়ী ধান ক্রয় সম্ভব হচ্ছে না। বিশ্বম্ভরপুর উপজেলার কৃষকদের নিকট থেকে সরকারি বরাদ্দ অনুযায়ী ১৩শ ৯৯মেট্রিকটন ধান ক্রয় করবে সংশ্লিষ্ট বিভাগ। কিন্তু উপজেলা খাদ্যগুদামটি মাত্র ১শ ফুট বাই ৬০ফুট অর্থাৎ ৫শ মেট্রিকটন খাদ্য শষ্য ধারণ ক্ষমতা সম্পন্ন। এছাড়া খাদ্য গুদামে সরকারি চাল, গম মজুদ থাকায় জায়গা সংকটের কারণে বরাদ্দ অনুযায়ী ধান সংগ্রহ সম্ভব হচ্ছে না।

জানা গেছে, খাদ্যগুদামের জন্য ২একর ৫শতক ভূমি অধিভুক্ত করে সরকার ফলে অবশিষ্ট জায়গায় ৫শ মেট্রিকটন খাদ্য শষ্য ধারণ ক্ষমতা সম্পন্ন আরো দু’টি ভবন তৈরী সম্ভব কিন্তু খাদ্যগুদামের অতিরিক্ত ভবন না থাকায় নানা রকম অসুবিদা হচ্ছে সেই সাথে যুগ যুগ ধরে গুদামে যাতায়াত সুবিদা না থাকায় ভোগান্তির শেষ নেই।

স্থানীয় ব্যবসায়ী কফিল উদ্দিন জানান, খাদ্যগুদামটির সাথে যুগযুগ ধরে সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন থাকায় নৌকায় পারাপারের মাধ্যমে গুদামে যেতে হয়,শুকনো ৬ মাস সরু রাস্তা দিয়ে যাওয়া সম্ভব হলেও অনেকটাই বিপদজ্জনক। রাধানগর গ্রামের কৃষক জিয়াউল হক তুহিন জানান খাদ্য গুদামটি আকারে অনেক ছোট সংযোগ সড়ক নেই এছাড়া দীর্ঘ দিন যাবৎ সংস্কার বিহীন অবস্থায় রয়েছে। ভাইস চেয়ারম্যান সুলেমান তালুকদার,ফতেপুর ইউপির নব নির্বাচিত রনজিত চৌধুরী রাজন বলেন খাদ্যগুদাম হওয়ার পর থেকেই রাস্তা নেই তাই সংযোগের জন্য ব্রিজ সহ রাস্তা নির্মাণ এবং প্রযোজনীয়তা বিবেচনায় ধারণ ক্ষমতা সম্পন্ন ভবন নির্মাণ প্রয়োজন।

এ বিষয়ে ওসিএলএজডি কামরুল হাসান বলেন জায়গা সংকট থাকায় ঐপরিমাণ ধান সংগ্রহ করা সম্ভব হচ্ছেনা। তবে পরিমাণ মতো ধান সংগ্রহ সম্ভব না হলেও ৬০ থেকে ৭০ভাগ ধান সংগ্রহ সম্ভব বলে আশা প্রকাশ করেন তিনি। অন্য দিকে সংযোগের জন্য ব্রিজ সহ রাস্তা নির্মাণ এবং প্রযোজনীয়তা বিবেচনায় ধারণ ক্ষমতা সম্পন্ন ভবন নির্মাণ প্রয়োজন বলে মতামত দেন তিনি। তিনি আরো জানান খাদ্যগুদামের ২একর ৫ শতক জায়গা রয়েছে এখানে ৫শ মেট্রিকটন ধারণ ক্ষমতা সম্পন্ন আরো ২টি ভবন তৈরী সম্ভব আমার এ বিষয়ে আবেদন করেছি।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: