সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
রবিবার, ৪ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২০ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

‘রানা পাগলা’ নামে আপত্তি শাকিবের, মন্ত্রণালয়ে চিঠি

full_1960004563_1466145338বিনোদন ডেস্ক: বুধবার বিকালে সেন্সর শো হয়েছে শাকিব খানের আলোচিত ছবি ‘মেন্টাল’ এর। ছবিটির আগের ‘মেন্টাল’ হলেও সেটি এখন ‘রানা পাগলা’!

আনকাট সেন্সর পেতে গেলেও ছবিটির নাম পরিবর্তন নিয়ে ক্ষেপেছেন ঢালিউড কিং। সেন্সর শো’র আগে বোর্ডকে নামের ব্যাপারে আপত্তি জানিয়ে চিঠিও দিয়েছেন। কিন্তু কাজের কাজ হয়নি কিছু। তাই এবার সরাসরি তথ্য মন্ত্রনালয়ে চিঠি দিতে যাচ্ছেন তিনি। বৃহস্পতিবার সকাল নাগাদ চিঠিটি মন্ত্রণালয়ে পৌঁছে যাওয়ার কথা।

ব্যক্তি জীবনে শাকিব খানের নাম মাসুদ রানা। ছবিটিতেও নাম তার রানা। চরিত্রের নাম নিয়ে আপত্তি না থাকলেও ছবির নাম নিয়ে শাকিবের বক্তব্য, “ছবির এ ধরনের নাম (রানা পাগলা) আমার ব্যক্তি ইমেজের জন্য ক্ষতিকর। ছবিটির নামের সূত্র ধরে মানুষ আমাকে নিয়ে হাসি-ঠাট্টাও করতে পারেন। তাই আমি এই নাম নিয়ে জোর আপত্তি জানিয়েছি। যেহেতু সেন্সর বোর্ড থেকে তেমন কিছু হয়নি তাই আমি এখন মন্ত্রণালয়ে চিঠি দিচ্ছি। আশা করি মন্ত্রণালয় আমার বক্তব্য বিবেচনা করবে।”

শাকিব আরও বলেন, “সরকারি নিয়ম অনুযায়ী ছবির ইংরেজি নাম রাখা যাবে না এমন নিয়ম করা হয়েছে ২০১৫ সালে। কিন্তু এই ছবির নাম নিবন্ধন করা হয়েছে ২০১৪তে। সে অনুযায়ী প্রযোজক কেন হুট করে নাম পরিবর্তন করে সেন্সরে জমা দিলেন সেটি আমার বুঝে আসে না।”

এদিকে প্রযোজক পারভেজ বলেন, “ছবির নাম যেহেতু ইংরেজি রাখা যাবে না, তাই আমরা বাংলায় ‘রানা পাগলা’ ঠিক করে নামটি পরিচালক সমিতিতে নতুন করে নিবন্ধন করিয়ে সেন্সরে জমা দিই। আর এ নামটি রাখার কারণ ছবিতে শাকিব ভাইয়ের চরিত্রের নাম ‘রানা’- যার সঙ্গে নামটি বেশ মানানসই। আইনগত ঝামেলা না থাকলে আমি ‘মেন্টাল’ নামটিই রেখে দিতাম।”

উল্লেখ্য, ‘রানা পাগলা’ ছবিটি সেন্সরে জমা পড়ে গত ৮ জুন। শামীম আহমেদ রনি পরিচালিত ছবিটির অন্যান্য চরিত্রে আরও অভিনয় করেছেন তিশা, আঁচল, পড়শী প্রমূখ। বাংলা এক্সপ্রেস প্রযোজিত ছবিটি আসছে ঈদে মুক্তির প্রস্তুতি চলছে।

একই ঈদে শাকিব খান অভিনীত আরও দুটি ছবি আসার প্রস্তুতি চলছে। এর একটি মুহাম্মদ মোস্তফা কামাল রাজের ‘সম্রাট’ অন্যটি জাকির হোসেন সীমান্তের ‘শিকারী’।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: