সর্বশেষ আপডেট : ২ মিনিট ৩৫ সেকেন্ড আগে
মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২২ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

রাজনীতিতে অনুপ্রেরণা পেয়েছি : জ্যোতি

joti20160617173640বিনোদন ডেস্ক::সময়ের বৈরিতা দেখেছেন, দিনযাপনের দীনতা বোধ করেছেন। খেটেছেন জীবনের জন্য, ছুটেছেন জীবনের মূল্যবোধের পেছনে। তারপর পেয়েছেন সাফল্য। বলছি জনপ্রিয় অভিনেত্রী জোতিকা জ্যোতির কথা। বছরজুড়েই ভিন্ন সব কাজের সুবাদে আলোচনায় থাকেন এই অভিনেত্রী। বহুমাত্রিক চরিত্রে অভিনয় করে তিনি বরাবরই প্রশংসা কুড়িয়েছেন। গেল বছর ডিসেম্বরে বড়পর্দায় তার অভিনীত ‘অনিল বাগচীর একদিন’ ছবিটি মুক্তি পায়। সেখানেও জ্যোতির অভিনয় মুগ্ধ করে দর্শকদের।

সম্প্রতি নতুন করে জাতীয় সংসদ নির্বাচনে দেশের ঐতিহ্যবাহী রাজনৈতিক দল আওয়ামী লীগের প্রার্থী হিসেবে ময়মনসিংহ-৩ আসনের উপ-নির্বাচনে মনোনায়ন দাখিল নিয়ে নতুন করে আলোচনায় এসেছেন জ্যোতিকা জ্যোতি। বুধবার সন্ধ্যায় আওয়ামী লীগের ধানমণ্ডিস্থ কার্যালয়ে মনোনয়নপত্রও জমাও দিয়েছেন তিনি। কিন্তু এ আসনে মনোনয়ন পান নাজিম উদ্দিন।

তবে মনোনয়নপত্র না পেয়ে একেবারেই হতাশ হননি জ্যোতি। বরং রাজনীতিতে সক্রিয় হওয়ার আরো বেশি অনুপ্রেরণা পেয়েছেন তিনি। জ্যোতি বলেন, অনেকেই ভাবছেন মনোনয়নপত্র না পেয়ে আমি হতাশ হয়েছি। কিন্তু ব্যাপারটা একেবারেই তেমন না। বরং আগামীতে আরো দৃঢ়ভাবে রাজনীতিতে থিতু হওয়ার অনুপ্রেরণা পেয়েছি।

তিনি বলেন, বেশ কিছু গণমাধ্যমে প্রচার করা হচ্ছে আমি নাকি হেরে গেছি! নির্বাচনই যদি না করতে পারি তবে হারলাম কেমন করে? আর সবকিছু না জেনে ভুল খবর প্রকাশ করার একজন অভিনেত্রী হিসেবে আমার ভাবমূর্তি ক্ষুণ্ণ হচ্ছে। এটা আসলে আমার সাংবাদিক ভাইদের কিছুটা জানার ভুল। সত্যি কথা বলতে একে বারেরই হুট করে মনোনয়নপত্র জমা দেয়া হয়েছে শুধুমাত্র আমার এলাকাবাসীর চাপে। তারা চেয়েছিলেন বলে দিয়েছি।

জ্যোতি আরো বলেন, নেপাল থেকে শুটিং করে এসে মাত্র তিন দিন সময় পেয়েছি। এরমধ্যেই যত তোড়জোড়। সময় স্বল্পতার কারণে কাউকে ভালোভাবে জানাতে পারিনি। আমী বিশ্বাস করি বঙ্গবন্ধু কন্যা, জননেত্রী শেখ হাসিনা যাকে যোগ্য মনে করেছেন তাকে প্রার্থী করেছেন। কারণ তিনি রাজনীতিতে অনেক প্রবীণ একজন মানুষ।

যোগ করে জ্যোতি বলেন, আমার এলাকায় নির্বাচন করার মতো যোগ্য প্রার্থী কম আছেন। আগামী কিংবা তারপরে যদি নির্বাচনে অংশগ্রহণ করি সবাইকে জানিয়ে, জনমত নিয়েই মাঠে নামবো। আশা করি সবাই আমার সঙ্গে থাকবেন।

এদিকে, বিভিন্ন আন্দোলন যেমন- যুদ্ধাপরাধীদের বিচার, নারীর প্রকৃত অধিকার প্রতিষ্ঠা ছাড়াও অনেক আন্দোলনে জ্যোতি সবসময় সক্রিয় ভূমিকা রেখেছিলেন। আর রাজনীতির সঙ্গে সরাসরি জড়িত না হলেও রাজনীতি নিয়ে বরাবরই সচেতন ছিলেন এই অভিনেত্রী।

উল্লেখ্য, ২ মে সাবেক স্বাস্থ্য প্রতিমন্ত্রী ও ময়মনসিংহ-৩ গৌরীপুর আসনের সংসদ সদস্য ডা. ক্যাপ্টেন (অব.) মজিবুর রহমান ফকিরের মৃত্যুর পর গৌরীপুর আসনটি শূন্য হয়। তফসিল অনুযায়ী আগামী ১৮ জুলাই গৌরীপুর শূন্য আসনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এরই পরিপ্রেক্ষিতে শূন্য আসনে আওয়ামী লীগের মনোনয়ন চেয়েছিলেন জ্যোতি।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: