সর্বশেষ আপডেট : ২ মিনিট ৪৮ সেকেন্ড আগে
রবিবার, ৪ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২০ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ব্যস্ত হয়ে উঠছে সিলেট, কেনাকাটায় সবাই শহরমুখি

Eid bazar daily sylhetনিজস্ব প্রতিবেদক :: ব্যস্ত হয়ে পড়ছে জিন্দাবাজার, বন্দরবাজার, আম্বরখানা আর নয়াসড়ক এলাকা। রাস্তায় গাড়ির জ্যাম আর পাঁচ-সাতটি কাগজের ব্যাগ হাতে আংকেল-ফুফু-খালাকে দেখলেই এটা অনুভব করতে পারবেন। তবে, এখনো সেরকম জমে উঠেনি সিলেটের ঈদবাজার।

ঈদ বাজারের প্রস্তুতি এবার জোরেশোরে। রাজনৈতিক কর্মসূচি না থাকায় এবার সিলেটের ব্যবসায়ীরা বেশ ভাল কিছু আশা করছেন। আর তাই তাদের প্রস্তুতিতে একটু আলাদা মাত্রা লক্ষ্য করা যাচ্ছে।

জিন্দাবাজারস্থ ব্লু-ওয়াটার শপিং সিটি এবার সবার আগে প্রধান ফটকে সাজসজ্জা লাগিয়ে ক্রেতা আকর্ষণের উদ্যোগ নিয়েছে। ঠিক বিপরীত দিকে একটি দোকানে কাপড়ের নতুন দোকান চালুর প্রস্তুতি চলছে। শুকরিয়া মার্কেটের পাঞ্জাবির হাটে রাত ৮টায় ক্রেতাদের ভিড় একটা বেশিই মনে হল। পূর্ব জিন্দাবাজার এবং নয়া সড়ক এলাকার শোরুমগুলোতে ক্রেতা সমাগম অনেক।

Eid-sylhet-photoএবার ক্রেতারাও বেশ সচেতন। প্রতি বছর ঈদ ঘনিয়ে আসার পর গরম আর ভিড়ের কারণে ভালভাবে ঈদ বাজার করা সম্ভব হয় বিধায় এবার আগেই সেরে নিচ্ছেন অনেকে। শহরতলীর জাহানপুর এলাকার বাসিন্দা নাবিলা বেগম জানালেন, পরে ভিড় বেড়ে যাবে, ভাল কাপড়টা কিনা যাবে না তাই শুক্রবার (১১ রমজান) তিনি মার্কেটে গিয়ে কেনাকাটা সেরে নিয়েছেন।

কানাইঘাটের শামিমা বেগম ছেলেদের জন্য আগেই ঈদের কেনাকাটা করেছেন। আগে সেরে নেওয়ায় ধীরস্থিরভাবে এবং কম খরচে সেটা সম্ভব হয়েছে বলে জানান তিনি। বিয়ানীবাজারের নুরুল মুত্তাকীন জানালেন, প্রতি বছর শেষের দিকে বাজারে গিয়ে ভাল মানের কাপড় পান না। দামও থাকে বেশি। তাই এবার ৮ রমজান নিজের কেনাকাটা ও পরিবারের জন্য কাপড় কিনেছেন।

সিটি সেন্টারের ব্যবসায়ী জুবায়ের আহমদ জানালেন, এবার একটু আগেই ঈদ বাজার জমবে। কারণ, অন্য সময়ে রাজনৈতিক ঝামেলা থাকে তাই আতংকে লোকজন বাইরে বের হতে চায় না। প্রবাসীরাও দেশে আসেন না।Eid_3

এবার ক্রেতাদের কথা চিন্তা করে ভাল মানের এবং একটু বেশি স্টক রেখেছেন বলে জানালেন আল হামরা শপিং সিটির ব্যবসায়ী অনীল কুমার। তিনি বলেন, ব্যবসা ভাল হবে আশা করছি। শুরু থেকে ক্রেতাদের আগমণ ভাল মনে হচ্ছে। শেষ দিকে কী হয় দেখা যাক।

নগরীর প্রধান প্রধান শপিং মল ছাড়াও বিপনী বিতান, জুতার দোকান, কসমেটিকস সমাহার কিংবা ফুটপাত সবজায়গায় ব্যবসায়ীরা একটু বেশিই আশা নিয়ে বসেছেন। সবমিলে এবার ঈদের বাজার আলাদা মাত্রা পাবে বলে আশা সকলের।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: