সর্বশেষ আপডেট : ৫৮ মিনিট ৬ সেকেন্ড আগে
শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বঙ্গবন্ধুর প্রতি ভারতের রাষ্ট্রপতির পুত্রের শ্রদ্ধা নিবেদন

1466172053নিউজ ডেস্ক : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন ভারতের রাষ্ট্রপতি প্রণব মুখার্জির পুত্র ও লোকসভার সদস্য অভিজিৎ মুখার্জি।

তিনি শুক্রবার বিকেলে ধানমন্ডিস্থ বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর পরিদর্শন-কালে জাতির পিতার প্রতিকৃতির সামনে নীরবে দাঁড়িয়ে থেকে তার প্রতি শ্রদ্ধা নিবেদন করেন । এ সময়ে তিনি বঙ্গবন্ধু স্মৃতি যাদুঘর পরিদর্শন করেন, বিভিন্ন গ্যালারী ঘুরে ঘুরে দেখেন এবং মন্তব্য বইতে স্বাক্ষর করেন।

পরিদর্শন-কালে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরের কিউরেটর নজরুল ইসলাম খান এবং সিও মাশকুরা হোসেন, আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য সুজিত রায় নন্দি প্রমুখ উপস্থিত ছিলেন । এর আগে শুক্রবার সকালে অভিজিৎ মুখার্জি ৩ দিনের সফরে বাংলাদেশে আসেন। হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে তাকে স্বাগত জানান আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক লে. কর্নেল (অব.) মুহাম্মদ ফারুক খান এবং পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য মাহজাবিন খালেদ এমপি।

এছাড়াও অভিজিৎ মুখার্জি বিকেলে মুক্তিযুদ্ধ জাদুঘর পরিদর্শন করেন। মুক্তিযুদ্ধ যাদুঘর পরিদর্শন কালে অভিজিৎ মুখার্জি বিভিন্ন গ্যালারী ঘুরে ঘুরে দেখেন। তিনি স্মৃতিচারণ করে বলেন, ‘বাংলাদেশের মুক্তিযুদ্ধের সময় তার ঠাকুরদা যুদ্ধে অংশগ্রহণ করেছিলেন।’

ভারত-বাংলাদেশের কথা বলতে গিয়ে তিনি বলেন, ‘দুদেশের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক অনেক ভাল এবং আগের চেয়ে অনেক উন্নত। ভবিষ্যতে সম্পর্ক আরো উন্নত হবে। বর্তমান গণতান্ত্রিক সরকার বাংলাদেশের প্রতিটি ক্ষেত্রে অনেক উন্নতি করছে।’ বাংলাদেশে তিনি ৩য় বার সফর করছেন। এ দেশের আতিথিয়েতায় তিনি মুগ্ধ। পরিদর্শন-কালে মুক্তিযুদ্ধ যাদুঘরের সদস্য সচিব জিয়া উদ্দিন তারিক আলী উপস্থিত ছিলেন। খবর- বাসস।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: