সর্বশেষ আপডেট : ১১ মিনিট ৩ সেকেন্ড আগে
সোমবার, ৫ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২১ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

পেরিয়ে গেছে ৫০টি মাস, এখন একমাত্র আল্লাহ ভরসা

Elias Aliডেইলি সিলেট ডটকম :: বিএনপি’র সাবেক সাংগঠনিক সম্পাদক ও সাবেক সংসদ সদস্য এম. ইলিয়াস আলী নিখোঁজের ৫০ মাস হয়ে গেছে। এখনও তার সন্ধান মিলেনি। নিখোঁজের পর ইলিয়াস আলী জন্য সরকারের সহযোগিতা চেয়েছিলেন তার স্ত্রী তাহসিনা রুশদির লোনা, পুত্রকন্যা ও স্বজনরা। বিএনপি নেতারাও সহযোগিতা চেয়েছেন। আবার দোষারূপ করে সরকারবিরোধি আন্দোলনও করেছেন।

কিন্তু, দীর্ঘ ৫০ মাস আশায় আশায় থাকার পর অনেকটা ভরসা হারিয়ে ফেলছেন তারা। এখন তাওয়াক্কালতু আলাললা। এর কোন বিকল্প নেই। মানুষ যখন বিপদে পড়ে তখন একমাত্র আল্লাহকে সবার আগে স্মরণ করে। অবশ্য, তার মা, স্ত্রী-সন্তানেরা শুরু থেকেই মহান আল্লাহর কাছে প্রার্থনা করে যাচ্ছেন। প্রার্থনা করে যাচ্ছেন দলের নেতাকর্মীরা।

তবে, শুরু থেকে মিছিল-সমাবেশ, হরতাল, মানববন্ধনসহ অগণিত কর্মসূচি পালন করে যাওয়া নেতাকর্মীরা এখনও আর এসব কর্মসূচিতে ভরসা রাখতে পারছেন না। একে একে বছর-মাস পেরিয়ে যাচ্ছে, ক্যালেন্ডারের পাতা উল্টে প্রতি বছরের ১৭ এপ্রিল চোখের সামনে এলে সবার আগে ইলিয়াস আলীর কথা স্মরণ হয় তাদের। কিন্তু, দিন যত যাচ্ছে ইলিয়াস আলীর জন্য বিএনপি, অঙ্গ-সহযোগি সংগঠনের কর্মসূচিও হারিয়ে যাচ্ছে।

তবে, ভুলে যায়নি তারই জন্য গড়ে উঠা ‌’ইলিয়াস মুক্তি সংগ্রাম পরিষদ’। নিখোঁজের ৫০ মাসকে স্মরণ করে শুক্রবার (১৭ জুন) বাদ জুম্মা দরগাহে হযরত শাহজালাল (রঃ) মাজার মসজিদে মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করে এই সংগঠনটি। দোয়া মাহফিলে বেগম খালেদা জিয়া, বিএনপি’র সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের রোগমুক্তি কামনাও করা হয়।

বিএনপি ও ছাত্রদল, যুবদল, স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মীদের সমন্বয়ে গড়ে উঠা এই সংগঠনের সিলেটের কৃতি সন্তান এম. ইলিয়াস আলীকে অক্ষত ও সুস্থ অবস্থায় ফিরে পাওয়ার আশায় মহান রাব্বুল আলামীনের কাছে প্রার্থনা করে। পাশাপাশি ছাত্রদল নেতা ইফতেখার আহমদ দিনার, জুনেদ আহমদ ও গাড়ী চালক আনসার আলীসহ গুম হওয়া সকল নেতা কর্মীদের সন্ধান কামনা করা হয়।

478885 (1)দোয়া মাহফিলে সাবেক সংসদ সদস্য আলহাজ্ব শফি আহমদ চৌধুরী, ইলিয়াস মুক্তি সংগ্রাম পরিষদের আহবায়ক ও জেলা বিএনপি’র সাবেক সহ-সভাপতি আলহাজ্ব শেখ মখন মিয়া চেয়ারম্যান, জেলা বিএনপি’র সাবেক সহ-সভাপতি অ্যাডভোকেট আশিক উদ্দিন আশুক, সাবেক যুগ্ম সম্পাদক অ্যাডভোকেট এটিএম ফয়েজ, মহানগর বিএনপির সাবেক দপ্তর সম্পাদক আব্দুল ওয়াছেহ্ চৌধুরী জুবের, কেন্দ্রীয় ছাত্রদলের সাবেক সহ-সভাপতি বিএনপি নেতা আব্দুল আহাদ খান জামাল, জেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহবায়ক আব্দুল ওয়াহিদ সোহেল, যুগ্ম আহবায়ক আব্দুস শহিদ, যুগ্ম আহবায়ক মওদুদুল হক মওদুদ, জেলা জাসাসের যুগ্ম আহবায়ক সিরাজুল ইসলাম সিরাজ, মহানগর ছাত্রদলের সাবেক যুগ্ম সম্পাদক মতিউল বারী চৌধুরী খোর্শেদ, বিএনপি নেতা কামাল হাসান জুয়েল, জয়দেব চক্রবর্তী জয়ন্ত, জয়নাল আবেদীন, অর্পন ঘোষ, খালেদুর রশিদ ঝলক, দেলোয়ার হোসেন চৌধুরী, আব্দুল খালিক, আবদুল কাইয়ুম, ফিরোজ আলী, স্বপন আহমদ, মামুন আহমদ, ফাহিম রহমান মৌসুম, মুহিবুর রহমান লিটন, আশরাফ উদ্দিন রাজিব, আজিজ খান সজিব, তারাব আলী লিটন, বাইন উদ্দিন, দেলোয়ার হোসেন, জুবের আহমদ, আবু ইয়ামিন চৌধুরী, মনিরুজ্জামান মিজান, ছদরুল ইসলাম লোকমান, তানিমুল ইসলাম তানিম, এসএম ফখরুল ইসলাম, এমদাদুল হক খান, তাজুল ইসলাম সাজু, আবুল হোসেন, হেলাল আহমদ মাসুম, এস. কে শাহিন, আশিক আহমদ, মোজাহিদ আলী, মাজহারুল ইসলাম মোর্শেদ, শায়খুল আলম চৌধুরী, কয়ছর আহমদ সাহেদ, মোজাম্মেল হক, সৈয়দ মিনহাজ, সোয়েব আহমদ খান, সায়েব খান, আবুল হোসেন, মনির আহমদ, ইকবাল হোসেন, ফারহান ইসলাম, মিনহাজুল আম্বিয়া জাকের, মিছবাহ উদ্দিন, জানিনুর রশিদ জনি, কামরান আহমদ, আব্দুল কাদের, শেখ শরিফ আহমদ প্রমুখ উপস্থিত ছিলেন।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: