সর্বশেষ আপডেট : ৩ ঘন্টা আগে
রবিবার, ৪ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২০ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

লাখ টাকায় চুল কাটান নেতানিয়াহু

jkmnনিউজ ডেস্ক : শুধু চুল কাটার জন্যই ইসরায়েলের প্রধানমন্ত্রী খরচ করেছেন এক হাজার ৬০০ ডলার (প্রায় এক লাখ ৩০ হাজার টাকা)। সম্প্রতি জাতিসংঘের সাধারণ অধিবেশনে যোগদানের জন্য যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে যান প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু ও তাঁর স্ত্রী সারা। সেখানে তিনি রাষ্ট্রীয় কোষাগারের পাঁচ লাখ ৪১ হাজার ৮৮৬ ডলার খরচ করছে বলে দেশটির প্রধানমন্ত্রীর কার্যালয়ের এক বিজ্ঞপ্তির মারফতে জানা গেছে।

ইসরায়েলের প্রধানমন্ত্রীর কার্যালয়ের বরাত দিয়ে দ্য গার্ডিয়ান জানায়, এ ভ্রমণে হাজার হাজার ডলার শুধু নেতানিয়াহুর চুল এবং মেকআপের জন্য খরচ হয়। জনগণের করের টাকায় একজন প্রধানমন্ত্রীর এমন বিলাসবহুল জীবনযাপন নিয়ে দেশটিতে সমালোচনা চলছে।

গার্ডিয়ানের প্রতিবেদনে গত শরতে জাতিসংঘের সাধারণ অধিবেশনে যোগ দেওয়ার সময় নেতানিয়াহুর ব্যয়ও তুলে ধরা হয়েছে। ওই সফরেও ইসরায়েলি প্রধানমন্ত্রী ছিলেন মুক্তহস্ত। দরাজ দিলে কেবল কেশবিন্যাসের জন্যই খরচ করেছেন এক হাজার ৬০০ ডলার। এ ছাড়া নেতানিয়াহু তাঁর মেকআপ আর্টিস্টকে বিল দিয়েছেন এক হাজার ৭৫০ ডলার।

নেতানিয়াহুর ‘খরুচে অভ্যাস’ নিয়ে সর্বশেষ সরকারি ঘোষণায় দেশটিতে সমালোচনার ঝড় ওঠে। গত বছরের রাষ্ট্রীয় হিসাব অনুযায়ী দেশটির প্রভাবশালী সংবাদমাধ্যম প্রধানমন্ত্রীর খরচ সংক্রান্ত একটি তালিকা করে যাতে দেখা যায় খাবার, পরিষ্কার-পরিচ্ছন্নতা, মেকআপ এবং চুলের পেছনে তিনি কত খরচ করেছেন।

এ ছাড়া ভ্রমণে নেতানিয়াহু যে খরচ করেছেন, তার ব্যয়ের তালিকার মধ্যেও বিশেষ কিছু দেখা যায়নি। সবই অগুরুত্বপূর্ণ জিনিস কিনেছিলেন তিনি। যেমন- চকলেটের খরচ চার মার্কিন ডলার এবং দেশলাই পরিবর্তনের খরচ ৮.৬৯ ডলার।

নেতানিয়াহুর বিলাসী জীবনযাপনের খবর এখন ইসরায়েলের একটি চলমান বিষয় হয়ে দাঁড়িয়েছে। সাবেক কর্মী, পুলিশের অনুসন্ধান এবং সরকারের  পক্ষ থেকে করা মামলায় বিষয়টি জানা যায় যায়। এ ছাড়া ইসরায়েলের প্রধানমন্ত্রীর ধনী বন্ধুদের ছুটির খরচ সম্পর্কেও সম্প্রতি গুঞ্জন সৃষ্টি হয়েছ দেশটিতে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: