সর্বশেষ আপডেট : ১০ মিনিট ৪৩ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ১৯ অক্টোবর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৪ কার্তিক ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

২০ রমজানের পূর্বে শ্রমিকদের বকেয়া প্রদানের দাবীতে সিলেটে মিছিল

IMG_201২০ রমজানের পূর্বে শ্রমিকদের বকেয়া বেতন ও বোনাস প্রদানের দাবীতে শুক্রবার নগরীতে মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বিকাল ৩ টায় সিলেটের কেন্দ্রীয় শহীদ মিনারে সমাবেশ করে মিছিল বের করে বাংলাদেশ শ্রমিক কর্মচারী ফেডারেশন সিলেট জেলা শাখা। মিছিল- সমাবেশে সিলেটের চা-রিক্সা-নির্মান শ্রমিকসহ বিভিন্ন সেক্টরের শ্রমিকরা অংশগ্রহন করেন।

সমাবেশে সভাপতিত্ব করেন বাংলাদেশ শ্রমিক কর্মচারী ফেডারেশন সিলেট জেলা শাখার সভাপতি সুশান্ত সিনহা এবং পরিচলনা করেন সাধারন সম্পাদক মুখলেছুর রহমান। সমাবেশে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (মার্কসবাদী) সিলেট জেলার সদস্য এডভোকেট হুমায়ুন রশিদ সোয়েব, বাংলাদেশ চা শ্রমিক ফেডারেশন এর কেন্দ্রীয় আহ্বায়ক হৃদেশ মুদি, সাংগঠনিক সম্পাদক সাজিদুল ইসলাম প্রমুখ।

সভায় বক্তারা বলেন, বাংলাদেশের শ্রমজীবী মানুষের সামনে এমন এক সময় সমাগত হয়েছে যখন সারা দুনিয়া জুড়ে আজ মালিক স্বার্থের পাহারাদার সাম্রাজ্যবাদী-পুঁজিবাদী শক্তি শ্রমিকশ্রেণীর ওপর তার আক্রমণের থাবাকে জোরালো রূপ দিয়েছে। যার অংশ হিসেব বাংলাদেশের মালিক স্বার্থের পাহারাদার সরকার পাইকারী ছাঁটাই, লে-অফ ও বিরাষ্ট্রীকরণের মাধ্যমে শ্রমজীবী মানুসের জীবনে নামিয়ে এনেছে এক অবর্ণনীয় দুর্ভোগ।

আজকের সভ্যতা নির্মাণে যে শ্রমিকদের অবদান সবচেয়ে বেশি সেই শ্রমিকদের অবস্থা অত্যন্ত করুণ। প্রতি বছর অক্লান্ত পরিশ্রম করে যে শ্রমিকরা দেশের বৈদেশিক মূদ্রা আয় করছে অথচ ঈদের পূর্বে বেতন ও বোনাসের জন্য আন্দোলন করতে হচ্ছে। তাহলে সাভাবিক ভাবেই প্রশ্ন আসে যদি বোনাস ও বেতন না পায় তাহলে তাদের পরিবার চলবে কি করে? এই অনিশ্চয়তা নিয়ে তারা কিভাবে দিনাতিপাত করবে? তাই প্রতি বছরের ন্যায় আন্দোলনের অংশ হিসেবে  হিসেবে ২০ রমজানের পূর্বে শ্রমিকদের ন্যূনতম বেতন ও বোনাসের দাবী জানাচ্ছে বাংলাদেশ শ্রমিক কর্মচারী ফেডারেশ।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: