সর্বশেষ আপডেট : ৭ মিনিট ৩৪ সেকেন্ড আগে
রবিবার, ৩০ এপ্রিল, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১৭ বৈশাখ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

‘যথেচ্ছ গণগ্রেপ্তার বন্ধ করুন’

Untitled-2 copyনিউজ ডেস্ক : জঙ্গি দমনে বাংলাদেশের আইনশৃঙ্খলা বাহিনীর সাঁড়াশি অভিযানের সমালোচনা করেছে নিউইয়র্কভিত্তিক মানবাধিকার সংগঠন হিউম্যান রাইটস ওয়াচ (এইচআরডব্লিউ)। অভিযানের প্রতিবাদ জানিয়ে ‘যথেচ্ছ গণগ্রেপ্তার বন্ধ করুন’ শিরোনামে একটি সংবাদ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে সংগঠনটি।

ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের উচিত  সেক্যুলার লেখক, সমকামী অধিকারকর্মী, ধর্মীয় সংখ্যালঘুদের ওপর হামলার তদন্ত করে অপরাধীদের শনাক্ত করে বিচারের আওতায় আনা। একই সঙ্গে অপরাধের সঙ্গে যুক্ত থাকার যথাযথ প্রমাণ ছাড়া যথেষ্ট গ্রেপ্তার অবিলম্বে বন্ধ করা উচিত।

এইচআরডব্লিউ জানায়, সেক্যুলার বা নাস্তিক ব্লগার, অমুসলিম, এলজিবিটি (সমকামী ও তৃতীয় লিঙ্গের ব্যক্তি) কমিউনিটির সদস্য এবং অন্যান্য প্রগতিশীল কিংবা উদারমনা ব্যক্তিদের হত্যার ঘট্নায় জড়িত সন্দেহে ১০ থেকে ১৬ জুন পর্যন্ত সময়ে বাংলাদেশের আইনশৃঙ্খলা বাহিনী ১১ হাজারের বেশি মানুষকে গ্রেপ্তার করেছে। যথাযথ প্রমাণের ভিত্তিতে গ্রেপ্তার ব্যক্তিদের বিরুদ্ধে হয় অভিযোগ আনা উচিত, অথবা তাদের অবিলম্বে মুক্তি দেওয়া উচিত।

এইচআরডব্লিউর এশিয়া অঞ্চলের পরিচালক ব্র্যাড অ্যাডামস বলেন, ভয়ানক হামলাগুলোর পর ধীরগতি ও নিজেদের মতো করে প্রতিক্রিয়া দেখিয়েছে বাংলাদেশের আইনশৃঙ্খলা বাহিনী। এখন তারা যথাযথ তদন্তের কষ্ট না করে ‘গতানুগতিক সন্দেহভাজনদের’ ধরপাকড় করছে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: