সর্বশেষ আপডেট : ৪ মিনিট ৫৩ সেকেন্ড আগে
রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৭ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

‘মুসলিমমুক্ত’ করতে গিয়ে বেকায়দায় সাধ্বী প্রাচির

4bk69b8ee13d1d8feg_800C450আন্তর্জাতিক ডেস্ক: বিশ্ব হিন্দু পরিষদ নেত্রী সাধ্বী প্রাচির ‘মুসলিমমুক্ত ভারত’ সম্পর্কিত মন্তব্যের তীব্র প্রতিবাদ জানাল ‘অল ইন্ডিয়া ইমামস কাউন্সিল’। সংগঠনের পক্ষ থেকে আজ (বৃহস্পতিবার) নয়া দিল্লির যন্তর মন্তরে এক বিক্ষোভ সমাবেশে সাধ্বী প্রাচির বিরুদ্ধে এফআইআর করার দাবি তোলা হয়েছে।

সাধ্বী প্রাচি সম্প্রতি মন্তব্য করেন, দেশ থেকে কংগ্রেস মুক্ত করার মিশন সম্পূর্ণ হয়েছে। এবার দেশকে ‘মুসলিমমুক্ত’ করার সময় এসেছে। সেই লক্ষ্যে কাজ করা হচ্ছে বলেও তিনি মন্তব্য করেন।

আজ ইমাম কাউন্সিলের মহাসচিব মুফতি হানির আহরার কাশেমি বলেন, ‘এই বক্তব্য শুধু অসাংবিধানিক এবং আক্রমণাত্মক প্রকৃতির তা ই নয়, বরং এটি দেশের সেক্যুলার কাঠামোকে ক্ষতিগ্রস্ত করা তথা সাম্প্রদায়িক মেরুকরণ এবং দুই সম্প্রদায়ের মধ্যে শত্রুতা বৃদ্ধি করার উদ্দেশ্যে করা হয়েছে।’

ইমাম কাউন্সিলের সদস্যরা আজ যন্তর মন্তরে বিক্ষোভ দেখানোর পরে জাতীয় সংখ্যালঘু কমিশনে এ সংক্রান্ত একটি স্মারকলিপি জমা দেন।

স্মারকলিপিতে বলা হয়েছে, ‘আমরা সাধ্বী প্রাচির বিরুদ্ধে উপযুক্ত দণ্ডাবিধি অনুযায়ী দ্রুত এফআইআর নথিভুক্ত করা এবং দেশে তার প্রকাশ্য সভার ওপর নিষেধাজ্ঞার দাবি জানাচ্ছি। কারণ, তিনি ক্রমাগত সাম্প্রদায়িক ভিত্তিতে সমাজকে উত্তেজিত করছেন।’

আজ বিক্ষোভকারীরা সম্প্রতি অস্ত্র প্রশিক্ষণ শিবির চালানো বজরং দলের নেতাদের বিরুদ্ধেও পদক্ষেপ নেয়ার দাবি তুলেছেন। ইমাম কাউন্সিলের স্মারকলিপিতে বজরং দলের সমস্ত হাতিয়ার বাজেয়াপ্ত করে তার লাইসেন্স বাতিল করতে হবে বলেও দাবি জানানো হয়েছে। খবর-রেতে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: