সর্বশেষ আপডেট : ২ মিনিট ০ সেকেন্ড আগে
শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ১৯ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

শেষ মুহূর্তের গোলে ইংল্যান্ডের জয়

Untitled-12 copyনিউজ ডেস্ক : দুই দলের কাছেই ম্যাচটি ঐতিহ্য আর সম্মানের লড়াই। দুই প্রতিবেশী দেশ বলে কথা। ১৯৮৪ সালের পর ইংল্যান্ডকে কখনো হারাতে পারেনি ওয়েলস। তা ছাড়া শক্তি-সামর্থ্যে অনেকখানি এগিয়ে ইংল্যান্ড, ৮৬-১৪ ব্যবধানে।

বৃহস্পতিবার ইউরো কাপের এই ম্যাচে কাগজে-কলমে পিছিয়ে থাকলেও ওয়েলসের সামনে দারুণ সুযোগ ছিল প্রতিবেশী দেশটিকে হারানোর। কিন্তু সেই সুযোগ তারা মোটেও কাজে লাগাতে পারেনি। উপরন্তু ম্যাচটি ২-১ গোলে হেরে বসেছে তারা।

অবশ্য বিরতির আগে গ্যারেথ বেলের চমৎকার এক গোলে ওয়েলস এগিয়ে যায়। ৪২ মিনিটে ফ্রি কিক থেকে লক্ষ্যভেদ করেন রিয়াল মাদ্রিদের এই তারকা। তাঁর অসাধারণ শট ইংলিশ গোলরক্ষকের হাতে লেগে জালে জড়ায় বল।

দ্বিতীয়ার্ধের শুরুতেই ইংল্যান্ড ম্যাচটি সমতা আনার সুযোগ হাতছাড়া করে। ৫৫ মিনিটে ওয়েন রুনির চমৎকার প্লেসিং শট ওয়েলস গোলরক্ষক কোনোমতে রক্ষা না করলে বিপদ হতে পারত।

কিন্তু পরের মিনিটেই বিপদ ঠিকই হয়েছে ওয়েলসের। ডিফেন্ডারের ভুলে গোল খেয়ে বসে তারা। ইংলিশ স্ট্রাইকার জ্যামি ভার্ডি করেন গোলটি।

অবশ্য গোলটি নিয়ে বিতর্ক আছে। ওয়েলস অধিনায়ক বেলের দাবি ছিল গোলটি অফসাইড থেকে হয়েছে। টিভি রিপ্লেতেও দেখা গেছে গোলাদাত অফসাইডে দাঁড়ানো ছিলেন।

ম্যাচের ইনজুরি সময়ে ইংল্যান্ডের পক্ষে আরেকটি গোল করে দলের হার এড়ান ড্যানিয়েল স্টুরিড। এই জয়ে ইংল্যান্ড চার পয়েন্ট নিয়ে ‘বি’ গ্রুপে পয়েন্ট তালিকায় শীর্ষে উঠে গেছে। তারা প্রথম ম্যাচে রাশিয়ার সঙ্গে ১-১ গোলে ড্র করে।

এই হারেও তিন পয়েন্ট ওয়েলস গ্রুপে দ্বিতীয় স্থানে রয়েছে। তারা প্রথম ম্যাচে স্লোভাকিয়াকে ২-১ গোলে হারিয়েছিল।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: