সর্বশেষ আপডেট : ৩ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৪ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

শুভকাজে ‍শুভ

IMG_9927জীবন পাল : নামে যেমন শুভ কাজে কর্মেও তেমনি শুভ। সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের ছাত্র গোলাম সরোয়ার সরকার শুভ যেন সব কাজের কাজী। হাসি খুশি এ ছেলেটিকে ক্যাম্পাসের সকলেই চেনে। আড্ডা হৈ চৈ এ তাকে যেমন পাওয়া যায়, সাংগঠনিক কাজেও শুভ বেশ পটু। ক্লিন ইমেজের কারনে ক্যাম্পাসের প্রিয় মুখ শুভ। রাজশাহীর শিরোইল উচ্চ বিদ্যালয় থেকে ২০০৮ সালে এবং রাজশাহী সরকারী সিটি কলেজ থেকে ২০১০ সালে জিপিএ পাঁচ নিয়ে এসএসসি ও এইচএসসি পাশ করেন। সরকারী কর্মকর্তা বাবা আজিজুর রহমান সরকার ও গৃহীনি মা শামীম আরার বেগমের তিন সন্তানের মধ্যে মেঝো শুভ সরোয়ার।
ছোটবেলায় সুন্দর হাতের লেখা প্রতিযোগিতায় প্রথম হয়ে রাজশাহী বিভাগে তাক লাগিয়ে দেয় শুভ। এছাড়াও রচনা লিখন, উপস্থিত বক্তৃতায় বিভিন্ন সময়ে তার প্রথম পুরষ্কার রয়েছে। ২০১০-২০১১ শিক্ষাবর্ষে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের কৃষি অর্থনীতি ও ব্যবসায় শিক্ষা অনুষদে ভর্তি হবার পর তার স্বপ্নের দ্বার আরো সম্প্রসারিত হয়। টিকাতলীর মোড়ে হল রয়েছে- গানটির সাথে কোরিওগ্রাফি করে তিনি প্রথম আলোচনায় আসেন। তারপর একে একে পূর্ব দিগন্তে, বাজে বংশী রাজহংসী, ভালা কইরা বাজানগো দোতারা ইত্যাদি গানের সাথে অনবদ্য ছিলেন শুভ। মূলত হিপহপ ঘরানার নাচে শুভ বেশ সাবলীল।
ছোটবেলা থেকেই সুন্দরকে ধরে রাখার ইচ্ছে তার। প্রিয় শখ ফটোগ্রাফি। ক্যামেরা হাতে কয়েকজনকে সাথে নিয়ে সিলেটে গড়ে তুলেন কাকতাড়ুয়া নামে একটি প্রতিষ্ঠান। সামাজিক অসংগতিগুলো ক্যামেরায় ধারণ করে কাকতাড়–য়া। ভুল বানানের বিরুদ্ধে আন্দোলন শুরু করেন শুভ ও তার কাকতাড়–য়া। সিলেটের গন্ডি পেরিয়ে বানান শুদ্ধি কার্যক্রম সারা বাংলাদেশে আলোড়ন তুলেছে। ফটোগ্রাফির পাশাপাশি করছেন সাংবাদিকতা। সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির দপ্তর সম্পাদকের দায়িত্ব পালন করছেন ২০১৪ সাল থেকে। সিলেটের আরেকটি জনপ্রিয় সাংস্কৃতিক সংগঠন কৃষ্ণচূড়ার সাধারণ সম্পাদক শুভ। তার সাংগঠনিক সফলতায় গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সংস্কৃতি বিষয়ক মন্ত্রনালয়ের তালিকাভূক্ত কৃষ্ণচূড়া সম্প্রতি পেয়েছে জয় বাংলা ইয়থ এওয়ার্ড। শুভ “ধূমকেতু” নামে একটি ত্রৈমাসিক পত্রিকাও সম্পাদনা করছেন। সংস্কৃতি চর্চার পাশাপাশি খেলাধূলায়ও বেশ পটু তিনি। আন্ত:বিশ্ববিদ্যালয় ক্রিড়া প্রতিযোগিতা ও বার্ষিক ক্রিড়া প্রতিযোগিতায় দাবা, ক্যারাম, স্লো সাইক্লিং এ সাফল্যের সাক্ষর রেখেছেন শুভ। শুভ সম্পর্কে কাকতাড়–য়ার সভাপতি এবং সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ ও প্রকাশনা বিভাগের কর্মকর্তা খলিলুর রহমান ফয়সাল বলেন “ছেলেটি সৃষ্টিশীল প্রতিভার অধিকারী ও দায়িত্ব সচেতন। কাজের প্রতি তার প্রজ্ঞা বিশ্ববিদ্যালয়ের অন্যান্য শিক্ষার্থীদের অনুপ্রেরণা দেয়।” ভবিষ্যৎ সম্পর্কে জানতে চাইলে একগাল হেসে শুভ উত্তর দেয়, “সারাজীবন মানুষের সেবা করতে চাই।”

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: