সর্বশেষ আপডেট : ৫৮ সেকেন্ড আগে
রবিবার, ২৬ মার্চ, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১২ চৈত্র ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সিলেটে শ্রমিকদের সংঘর্ষ : আহত ১৫, শতাধিক গাড়ি ভাংচুর

2. daily sylhet sanggarsho newsডেইলি সিলেট ডেস্ক:
সিলেট নগরের পাইকারি ব্যবসার প্রাণকেন্দ্র কালীঘাটে পরিবহন ও দোকান শ্রমিকরদের সংঘর্ষে ১৫ জন আহত হয়েছেন এবং শতাধিক গাড়ি ভাঙচুরের ঘটনা ঘটেছে।

বৃহস্পতিবার বিকেল সাড়ে ৪ টায় কালিঘাটে গুদাম থেকে চাল ট্রাকে উত্তোলন নিয়ে শ্রমিকদের দু`পক্ষের মধ্যে কথা কাটাকাটি থেকে এই সংঘর্ষের ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্র জানা যায়, কালীঘাটে চালের গুদাম (আড়ৎ) থেকে চাল উত্তোলন করতে আসা ট্রাকের পার্কিং করা নিয়ে ওই এলাকার দোকান শ্রমিকদের সঙ্গে ট্রাক শ্রমিকদের সংঘর্ষ বাধে। এক পর্যায়ে বিপুল সংখ্যক শ্রমিক লাঠিসোটা নিয়ে নির্বিচারে গাড়ি ভাঙচুর শুরু করে।

এদিকে, পরিবহন শ্রমিকরা ইট পাটকেল ছুড়ে তার জবাব দিলে ঘণ্টাব্যাপি দু`পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া চলতে থাকে। এ সময় পুরো এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। ওই এলাকায় বাজার করতে আসা লোকজনকে ভয়ে ছোটাছুটি করতে দেখা যায়। সংঘর্ষের ঘটনায় উভয় পক্ষের অন্তত ১৫ শ্রমিক আহত হয়।

পরিবহন শ্রমিকরা অভিযোগ করে বলেন, দোকান শ্রমিকরা বিভিন্ন দেশীয় অস্ত্র নিয়ে পণ্য নিতে আসা গাড়িগুলোতে নির্বিচারে ভাঙচুর করেছে। সংঘর্ষের খবর পেয়ে কোতোয়ালি থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে প্রায় ১ ঘণ্টা পর পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

তবে গাড়ি ভাঙচুরের অভিযোগ অস্বীকার করে দোকান শ্রমিকরা বলেন, তারা কোনো গাড়ি ভাঙচুর করেনি।

কালিঘাটের দোকান শ্রমিক আব্দুল জলিল বলেন, ‘দোকান শ্রমিকদের ওপর দোষ চাপানোর জন্য পরিবহন শ্রমিকরা নিজেরাই নিজেদের গাড়ি ভাঙচুর করেছে।’

সংঘর্ষের খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যান সিলেট সিটি কর্পোরেশনের মেয়র ও মহানগর আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান। তিনি শ্রমিকদের উভয় পক্ষকে শান্ত করার চেষ্টা করেন এবং সমস্যা সমাধানের আশ্বাস দেন।

মহানগর পুলিশের কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওিসি) সোহেল আহমদ বলেন, ‘সংঘর্ষের খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। বেশ কিছু গাড়ি ভাঙচুর হয়েছে। তবে এখন পরিস্থিতি শান্ত আছে। যে কোনো পরিস্থিতি এড়াতে ওই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: