সর্বশেষ আপডেট : ৯ মিনিট ২৪ সেকেন্ড আগে
শুক্রবার, ২ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ১৮ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

নতুন স্মার্টফোন : আসুস জেনফোন পেগাসাস ৩

Untitled-6 copyনিউজ ডেস্ক : তাইওয়ানভিত্তিক স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান আসুস নিয়ে এসেছে তাদের নতুন স্মার্টফোন ‘আসুস জেনফোন পেগাসাস ৩’। চীনের বাজারে ছাড়া হয়েছে স্মার্টফোনটি। তবে আন্তর্জাতিক বাজারে কবে ফোনটি ছাড়া হবে সে ব্যাপারে কিছু জানানো হয়নি। এ খবর জানিয়েছে ভারতীয় গণমাধ্যম ফার্স্ট পোস্ট।

চীনের বাজারে ২ জিবি র‍্যাম ও ১৬ জিবি ইন্টারনাল স্টোরেজের ফোনটির দাম রাখা হয়েছে এক হাজার ২৯৯ চীনা ইয়েন। আর ৩ জিবি র‍্যাম ও ৩২ জিবি ইন্টারনাল স্টোরেজের দাম রাখা হয়েছে এক হাজার ৪৯৯ চীনা ইয়েন।

মেটাল বডির পেগাসাস ৩ স্মার্টফোনে রয়েছে হাইব্রিড সিম কার্ড স্লট। এতে আছে ৫ দশমিক ২ ইঞ্চির (৭২০x১২৮০ পিক্সেলস) ২.৫ কার্ভড গ্লাস।

ফোনটি চলবে ১ দশমিক ৩ গিগাহার্জের কোয়াড-কোর মিডিয়াটেক এমটি৬৭৩৭ প্রসেসর। আসুসের নিজস্ব অপারেটিং সিস্টেম জেনইউআই ৩.০ ভিত্তিক অ্যানড্রয়েড ৬.০ মার্শম্যালো অপারেটিংয়ে চলবে জেনফোন পেগাসাস ৩।

স্মার্টফোনটির ব্যাকপ্যানেলে রয়েছে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার। ফোরজি কানেকটিভিটির এই ফোনে রয়েছে ১৩ মেগাপিক্সেলের রিয়ার ও ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। রিয়ার ক্যামেরায় রয়েছে এলইডি ফ্ল্যাশ ও এফ/২.২ অ্যাপার্চার।

রয়েছে ভয়েস ওভার এলটিই। এই প্রযুক্তির মাধ্যমে এইচডি ভয়েস কল করা যাবে। কানেকটিভিটির জন্য রয়েছে ওয়াই-ফাই ৮০২.১১ বি/জি/এন, ব্লুটুথ, জিপিএস/এ-জিপিএস ও মাইক্রো-ইউএসবি।

ফোনটিতে ব্যাটারি রয়েছে ৪১০০ এমএএইচ এর ব্যাটারি। গত মাসে আসুস তার জেনফোন ৩ সিরিজের তিনটি স্মার্টফোন বাজারে ছাড়ে। এই তিনটি ফোন হচ্ছে জেনফোন ৩, জেনফোন ৩ ডিলাক্স ও জেনফোন ৩ আলট্রা।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: