সর্বশেষ আপডেট : ৪৪ মিনিট ১৮ সেকেন্ড আগে
শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ১৯ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ভারতের কোচ নির্বাচনের পেছনেও টেন্ডুলকার

Untitled-4 copyখেলাধুলা যডস্ক : দীর্ঘ ২৪ বছর ধরে ক্রিকেট মাঠে ভারতের প্রতিনিধিত্ব করেছেন শচীন টেন্ডুলকার। ব্যাট-বলের লড়াই দিয়ে নিজেকে ও নিজ দেশকে নিয়ে গেছেন অনন্য উচ্চতায়। আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের পরও ভারতীয় ক্রিকেটের সঙ্গে ওতপ্রোতভাবেই জড়িয়ে আছেন কিংবদন্তি এই ব্যাটসম্যান। ভারতের পরবর্তী কোচ নির্বাচন প্রক্রিয়াতেও গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবেন টেন্ডুলকার।

কোচ নির্বাচন প্রক্রিয়ার গুরুত্বপূর্ণ পর্যায়ে টেন্ডুলকার অবশ্য আছেন দেশের বাইরে। তবে সে জন্য দায়িত্বে অবহেলাও করছেন না কিংবদন্তি এই ব্যাটসম্যান। ভিডিও কনফারেন্সের মাধ্যমে দেশের বাইরে থেকেই জাতীয় দলের কোচ নির্বাচন প্রক্রিয়ায় অংশ নেবেন তিনি। আর গুরুত্বপূর্ণ এই সিদ্ধান্ত নেওয়ার সময় টেন্ডুলকার পাশে পাচ্ছেন তাঁর সাবেক দুই সতীর্থ সৌরভ গাঙ্গুলী ও ভিভিএস লক্ষ্মণকে।

ভারতের কোচের আসনে বসার জন্য ৫৭ জন প্রার্থী আবেদন করেছিলেন বলে জানানো হয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) পক্ষ থেকে। সেখান থেকে বাছাই করে ২১ জনকে চূড়ান্ত করেছে বিসিসিআই। এই বাছাইকৃত ২১ জনের মধ্য থেকেই টিম ইন্ডিয়ার পরবর্তী কোচ বেছে নেবেন টেন্ডুলকার, গাঙ্গুলি ও লক্ষ্মণ।

আগামী ২২ জুনের মধ্যে নিজেদের সিদ্ধান্ত জানাতে হবে টেন্ডুলকার-গাঙ্গুলিদের। কারণ জুলাইয়ে ওয়েস্ট ইন্ডিজ সফরের আগেই ভারত সেরে ফেলতে চায় নতুন কোচ নিয়োগের প্রক্রিয়া।

বিসিসিআই এখনো কোনো প্রার্থীর নাম ঘোষণা না করলেও গণমাধ্যমের তথ্যানুসারে প্রার্থী হওয়ার দৌড়ে এগিয়ে আছেন টিম-ইন্ডিয়ার সদ্য-প্রাক্তন পরিচালক রবি শাস্ত্রী ও বর্তমান নির্বাচক সন্দীপ পাতিল।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: