সর্বশেষ আপডেট : ১ মিনিট ২৪ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৪ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

নবীগঞ্জে রাতের আধারে ১৩’শ গাছের চারা কর্তন করলো দুষ্কৃতকারীরা

d6650385-1e8b-4db9-8256-30076d05c9b0মতিউর রহমান মুন্না, নবীগঞ্জ::
নবীগঞ্জ উপজেলার দেবপাড়া ইউনিয়নের আইনগাঁও গ্রামে একটি বাগানে প্রায় ১৩শ’টি গাছের চারা অজ্ঞাতনামা দুষ্কৃতকারী কর্তৃক কেটে ফেলার ঘটনা ঘটেছে।

বুধবার গভীর রাতে আইনগাঁও কাজির টিলায় এ ঘটনাটি ঘটে। এতে আনুমানিক ৩ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে বলে জানান চারার মালিক দুলু মিয়া।
সূত্রে জানা যায়, নবীগঞ্জ উপজেলার দেবপাড়া ইউনিয়নের দেবপাড়া গ্রামের গাড়ী চালক দুলু মিয়া অনেক আগে থেকেই বাগানে গাচের চারা রোপণের পরিকল্পনা করেন। এর জন্য প্রায় মাসকানেক পূর্বে তিনি একই ইউনিয়নের পাশ্ববর্তী গ্রাম আইনগাঁও গ্রামের আওয়াল মিয়ার কাছ থেকে আইনগাঁও কাজির টিলায় ৫৩ শতক জায়গা ক্রয় করেন। এর পর তিনি কাজির টিলায় আকাশিসহ বিভিন্ন প্রজাতির ২ হাজার ৪৭টি গাছের চারা রোপণ করেন। এর মধ্যে গত বুধবার রাতের কোন এক সময় কে বা কারা প্রায় ১৩শ‘টি গাছের চারা কর্তন করে পালিয়ে যায়।

 

048bd270-a11c-4204-88df-df576af6aa04গাছের চারার মালিক দুলু মিয়া জানান, উক্ত বাগানের জায়গা ক্রয় করার পর গাছের চারা রোপণের সময় শ্রমিকদের হুমকি দেয় ওই গ্রামের দুলালগংরা। এ বিষটি স্থানীয় মুরুব্বিয়ানকে জানানোর পর এক পর্যায়ে সমাধান হয়। দুলু মিয়ার দাবী ওই সময়ের হুমকিদারাই তার বাগানের গাছের চারা কর্তন করেছে। তিনি বলেন, ‘বড় আশা করে গাছের চারা রোপণ করেছিলাম, আর কিছু দিন পরে চারা গুলো বড় হয়ে যেত। কয়েক বছর পরেই অনেক মূল্যে বিক্রি করতে পারতাম। কিন্তু দুষ্কৃতকারীরা আমার এই স্বপ্ন পূরন করতে দিলনা।’ গাচের চারা কর্তনের ঘটনায় দুলু মিয়া ব্যাপকভাবে ক্ষতিগ্রস্থ হয়েছেন।

এ রিপোর্ট লেখা পর্যন্ত নবীগঞ্জ থানায় লিখিত অভিযোগ দায়েরের প্রস্তুতি নিচ্ছেন দুলু।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: