সর্বশেষ আপডেট : ২২ মিনিট ১৯ সেকেন্ড আগে
মঙ্গলবার, ২৫ জুলাই, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১০ শ্রাবণ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ইতালিতে নতুন নারী সংগঠনের আত্মপ্রকাশ

italy20160616040905প্রবাস ডেস্ক:
ইতালির রাজধানী রোমে প্রবাসী বাংলাদেশি মহিলাদের বিভিন্ন সংগঠনের সঙ্গে ‘মহিলা সংস্থা ইতালি’ নামে আরো একটি সংগঠনের নাম যুক্ত হলো। ইফতার মাহফিল আয়োজনের মধ্য দিয়ে ক্ষুদ্র পরিসরে এই নারী সংগঠনটি আত্মপ্রকাশ করল।

মঙ্গলবার (১৪ জুন) সন্ধ্যায় তরপিনাত্তারা ধুমকেতু অনলাইন নিউজের কার্যালয়ে এক কমিটির ঘোষণা দেয়া হয়। এসময় রোমের বাংলাদেশি কমিউনিটির বিভিন্ন শ্রেণির মহিলা নেতৃবৃন্দ ছাড়াও রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও মিডিয়া ব্যক্তিত্বরা উপস্থিত ছিলেন।

ইফতারের পর এক আলোচনা সভায় উপস্থিত প্রবাসী নারীরা বিভিন্ন উন্নয়নমূলক আলোচনার পর নবগঠিত কমিটির সভাপতি শান্তা শিকদার ও মাসুদা আরিফাকে সাধারণ সম্পাদক করে কমিটির আংশিক ঘোষণা দেওয়া হয়। এরপর নতুন কমিটির সকলকে পরিচয় করিয়ে দেন প্রবাসী বাংলাদেশি সাংস্কৃতমনা বিথী স্বপন।

কমিটির সাংগঠনিক সম্পাদক হিসেবে রূপালী গোমেজকে নির্বাচিত করা হয়। কমিটির অন্যান্য পদে আছেন- সহ-সভাপতি সানজিদা আহমেদ ববি, মৌসুমী মৃধা, জেসমিন সুলতানা মিরা, যুগ্ম সাধারণ সম্পাদক পারভিন লিপি, শারমিন জাহান সুবর্ণা, রেহানা পারভিন ঝর্ণা, সাংগঠনিক সম্পাদক সাবরিনা ইয়াসমিন, মাকসুদা আক্তার, প্রচার সম্পাদক মুরিয়েল ডি’সিলভা লিটা, সাংস্কৃতিক সম্পাদক শান্তা চৌধুরী, সহ-সাংস্কৃতিক সম্পাদক নিশাদ সিদ্দিকা, আন্তর্জাতিক সম্পাদক সাবরিনা ইয়াসমিন।

আংশিক কমিটি ঘোষণার পর নবনিযুক্ত সভাপতি শান্তা শিকদার ও সাধারণ সম্পাদক মাসুদা আরিফা উপস্থিত সকলকে পবিত্র মাহে রমজানের শুভেচ্ছা জানিয়ে বলেন, আমাদের এই সংস্থাটির লক্ষ্য হবে প্রবাসী নারীদের কল্যাণ কাজ করা।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: