সর্বশেষ আপডেট : ৫ ঘন্টা আগে
শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বাংলাদেশের মধ্যে সিলেট হচ্ছে পর্যটনের সম্ভাবনাময় অঞ্চল

M-C-College-Turist-Club-photo_2-600x383সিলেট মুরারিচাঁদ কলেজ (এমসি) কলেজের অধ্যক্ষ প্রফেসর নিতাই চন্দ্র চন্দ বলেছেন, বাংলাদেশের মধ্যে সিলেট হচ্ছে পর্যটনের সম্ভাবনাময় অঞ্চল। এই সম্ভাবনাকে কাজে লাগাতে হবে। একই সাথে পর্যটন ও পরিবেশকে বাঁচিয়ে রাখা দরকার। এজন্য তরুণ প্রজন্মকে উদ্যোগী হতে হবে।

তিনি বুধবার সন্ধ্যায় এমসি কলেজ টুরিস্ট ক্লাবের ইফতার পূর্ববর্তী এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন। নগরীর জিন্দাবাজারে একটি হলরুমে আয়োজিত ইফতারে বিশেষ অতিথি ছিলেন সিলেট প্রেসক্লাবের সভাপতি ইকরামুল কবির, এমসি কলেজের অর্থনীতি বিভাগের সহকারি অধ্যাপক ও টুরিস্ট ক্লাবের উপদেষ্টা ড. সৈয়দ মোয়াজ্জেম হোসেন। স্বাগত বক্তব্য রাখেন ক্লাবের প্রধান পরিচালক লে. মুহাম্মদ হেলাল উদ্দিন। শুভেচ্ছা বক্তব্য রাখেন পরিবেশবাদি সংগঠন ভূমিসন্তান বাংলাদেশের সমন্বয়কারি সংবাদিক আশরাফুল কবীর। টুরিস্ট ক্লাবের সভাপতি ও এমসি কলেজ বিএনসিসি‘র সাবেক সিইউও আব্দুর রহিম সভা পরিচালনা করেন।
বক্তৃতায় প্রফেসর নিতাই চন্দ্র আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০১৬ সালকে পর্যটন বর্ষ হিসেবে ঘোষণা করেছেন। এ বছরে সিলেটের সবগুলো পর্যটন এলাকার সম্ভাবনা ও সমস্যা চিহ্নিত করে এমসি কলেজ টুরিস্ট ক্লাব একটি বিশেষ উদ্যোগ নিতে পারে। যা সিলেটকে পর্যটন নগর হিসেবে ঘোষণার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা রাখবে।

তিনি আরও বলেন, এমসি কলেজ টুরিস্ট ক্লাব একটি ঐতিহ্যবাহী সংগঠন। এই ক্লাবের সদস্যরা প্রত্যেকে তরুণ, উদীয়মান ও সুশৃংখল। এদেরকে কাজে লাগাতে পারলে যে কোন অসম্ভব কাজ সফল হবে।

সিলেট প্রেসক্লাবের সভাপতি ইকরামুল কবির বলেন, বাংলাদেশের অন্যতম আয়ের খাত হচ্ছে ‘পর্যটন‘। সিলেটে প্রকৃতি সৃষ্ট অসংখ্য পর্যটন এলাকা রয়েছে। যথাযথ রক্ষণাবেক্ষণ ও সুযোগ-সুবিধা নিশ্চিত করা গেলে সিলেট হবে দেশের সবচেয়ে বেশি পর্যটন আয়ের উৎস।
২০১৬ পর্যটন বর্ষ শেষ হওয়ার আগে সিলেটকে পর্যটন নগরী ঘোষণার দাবি জানিয়ে তিনি বলেন, সরকারকে এই স্বীকৃতি প্রদানে বাধ্য করতে এমসি কলেজ টুরিস্ট ক্লাব অগ্রণী ভূমিকা রাখতে পারে। একই সাথে তিনি সিলেটের সকল নাগরিককে এই দাবি জোরালো করার আহ্বান জানান।

সভায় আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ সংবাদ সংস্থা (বাসস) এর সিলেট জেলা প্রতিনিধি শুয়াইবুল ইসলাম, দৈনিক জালালাবাদের স্টাফ রিপোর্টার ও টুরিস্ট ক্লাবের সহ-সভাপতি আবু বকর সিদ্দিক, সাধারণ সম্পাদক মো. শাহ আলম, যুগ্ম সাধারণ সম্পাদক তাহসিনুল হক জাকির, ফাহিম আহমেদ চৌধুরী, সাংগঠনিক সম্পাদক রুহুল আমিন কমল, কোষাধ্যক্ষ হেলাল উদ্দিন, যুগ্ম কোষাধ্যক্ষ অপু আহমেদ রাজু, যুগ্ম প্রচার সম্পাদক সারওয়ার হোসেন বাবুল, দফতর সম্পাদক আলী আকবর, ক্রীড়া সম্পাদক আজাদ হোসাইন তারেক, যুগ্ম ক্রীড়া সম্পাদক তারেকুর রহমান, তথ্য ও গবেষণা সম্পাদক আলাউর রহমান, যুগ্ম তথ্য ও গবেষণা সম্পাদক রুবেল আহমদ, যুগ্ম ধর্ম সম্পাদক আনোয়ার পারভেজ, সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি বিএনসিসি’র সাবেক সিইউও আবুল হাসান হাসনাত, ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজ বিএনসিসি‘র সাবেক প্লাটুন ইনচার্জ ও ক্যাডেট সার্জেন্ট শাফকাত জাহান, আব্দুল্লাহিল ইফতেখার, এবাকাস কম্পিউটার ট্রেনিং সেন্টারের পরিচালক মো. তৈয়বুর রহমান, টুরিস্ট ক্লাবের সদস্য দিলদার হোসেন, রুবেল, জাহাঙ্গীর, গোলাম কিবরিয়া, মাকনুন ও লিটু মুদক প্রমুখ। -বিজ্ঞপ্তি

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: