সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
রবিবার, ৪ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২০ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সেরা ১০০ ব্র্যান্ডের তালিকায় ৫০তম হুয়াওয়ে

full_527637221_1466030774নিউজ ডেস্ক : যুক্তরাজ্যভিত্তিক বাজার গবেষণা প্রতিষ্ঠান মিলওয়ার্ড ব্রাউন-এর ২০১৬ সালের ব্র্যান্ডজেড সেরা ১০০ ব্র্যান্ডের তালিকায় ২০ ধাপ এগিয়ে ৫০তম স্থানে উঠে এসেছে চীনভিত্তিক প্রতিষ্ঠান হুয়াওয়ে।

চলতি বছর প্রতিষ্ঠানটির ব্র্যান্ড মূল্য ২২ শতাংশ বেড়ে দাড়িয়েছে ১৮ হাজার ৬৫২ মিলিয়ন মার্কিন ডলার।

মিলওয়ার্ড ব্রাউনের তথ্য মতে, বিজনেস টু বিজনেস (বিটুবি) এবং বিজনেস টু কনজ্যুমার (বিটুসি) উভয় ক্ষেত্রে হুয়াওয়ে বিশ্ব মানচিত্রে আধিপত্য বিস্তার করছে। টেলিকমিউনিকেশনস যন্ত্রপাতি নির্মাতা প্রতিষ্ঠানটি গত ২০১৫ সালে ১০০ মিলিয়নেরও স্মার্টফোন রপ্তানী করেছে যা এর আগের বছরের তুলনায় ৪৪ শতাংশ বেশি।

জরিপের ফলাফলে যুক্তরাষ্টভিত্তিক সার্চ জায়ান্ট গুগল আবারও এক নম্বরে উঠে এসেছে এবং প্রযুক্তি প্রতিষ্ঠান অ্যাপল নেমে এসেছে দ্বিতীয় স্থানে। মাইক্রোসফট, এটিএ্যান্ডটি, ফেসবুক, ভিসা এবং অ্যামাজন আছে যথাক্রমে তিন, চার, পাঁচ এবং ছয় নম্বর স্থানে। জনপ্রিয় খাবারের ব্র্যান্ড ম্যাক্ডোনাল্ডস এবং কম্পিউটার নির্মাতা প্রতিষ্ঠান আইবিএম তালিকার সেরা ১০-এ স্থান করে নিয়েছে। গত বছরের তুলনায় বেশ কিছু ব্র্যান্ড কয়েক ধাপ এগিয়ে এসেছে এবং কিছু ব্র্যান্ড পিছিয়ে পড়েছে।

বাজার গবেষণাভিত্তিক শীর্ষস্থানীয় প্রতিষ্ঠান মিলওয়ার্ড ব্রাউন প্রতিবছর ব্র্যান্ডজেড জরিপের ফলাফল প্রকাশ করে থাকে। ব্র্যান্ডের দামের উপর গুরুত্ব দিয়ে উক্ত ফলাফল প্রকাশ করা হয়। বিশ্বব্যাপি মোবাইল নির্মাতা প্রতিষ্ঠানগুলোর মার্কেট শেয়ারের তথ্য সরবরাহকারী প্রতিষ্ঠান ক্যান্টার গ্রুপের একটি অংশ হিসেবে কাজ করে মিলওয়ার্ড ব্রাউন।

মিলওয়ার্ড ব্রাউনের র‌্যাঙ্কিং ও গবেষণার ফলাফলসহ মোট ১৪১ পাতার রিপোর্ট আকারে প্রকাশ করে থাকে দি ব্র্যান্ডজেড।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: