সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
শুক্রবার, ২ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ১৮ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

আলবেনিয়াকে হারিয়ে শেষ ষোলো নিশ্চিত করল ফ্রান্স

full_1763530611_1466050382নিউজ ডেস্ক: বুধবার রাতে আলবেনিয়াকে ২-০ গোলে হারিয়ে শেষ ষোলোতে জায়গা করে নিয়েছে জিনেদিন জিদানের উত্তরসূরিরা। ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে টানা দুই ম্যাচে জিতে টুর্নামেন্টের প্রথম দল হিসেবে শেষ ষোলোয় উঠলো ফ্রান্স। সাবেক বিশ্বচ্যাম্পিয়নদের হয়ে এদিন গোল দুটি করেন অঁতোয়ান গ্রিজমান ও দিমিত্রি পায়েত।

বুধবার রাতে মার্সেইয়ে সাম্প্রতিক পারফরম্যান্স আর শক্তির বিচারে অনেক এগিয়ে থাকা ফ্রান্সের শুরুটা ছিল সাধারণ মানের। প্রথমবার ইউরোয় খেলতে আসা আলবেনিয়াও ছিল চমকহীন। তাই প্রথম ২০ মিনিটে দুই গোলরক্ষকের কাউকেই কোনো পরীক্ষায় পড়তে হয়নি। আর বাকি সময়ে কয়েকটি আক্রমণ হলেও গোলে দেখা মেলেনি। ফলে গোলশূন্যভাবে শেষ হয় প্রথমার্ধ।

বিরতির পর অনেকটা অনুজ্জ্বল ম্যানচেস্টার ইউনাইটেডের মার্শিয়ালকে বসিয়ে সময়ের অন্যতম সেরা মিডফিল্ডার পল পগবাকে মাঠে নামান কোচ দেশম। নেমেই দলকে এগিয়ে দেওয়ার সুযোগ ছিল পগবার সমানে। তবে ম্যাচে ৫৩তম মিনিটে পগবার হাফ ভলি ক্রসবারের সামান্য উপর দিয়ে চলে গেলে হতাশ হয় ফ্রান্স। এরপর ম্যাচের ৬৮তম মিনিটে আতলেতিকো মাদ্রিদের হয়ে দারুণ একটি মৌসুম কাটানো গ্রিজমানকে মাঠে নামান কোচ। তাতে আক্রমণের ধার বাড়ে, কিন্তু শেষ ১৫ মিনিটে পুরোপুরি রক্ষণাত্মক হয়ে পড়া আলবেনিয়ার প্রাচীর ভাঙতে পারছিলেন না পগবা-গ্রিজমানরা।

অবশেষে নির্ধারিত সময়ের শেষ মিনিটে আদিল রামির ক্রসে দুর্দান্ত এক হেডে দলকে এগিয়ে দেন গ্রিজমান। আর যোগ করা সময়ের শেষ মিনিটে ডি বক্সের মধ্যে থেকে ডান পায়ের কোনাকুনি শটে জয় নিশ্চিত করেন পায়েত।

টানা দুই জয়ে ৬ পয়েন্ট নিয়ে ফ্রান্সের কমপক্ষে ‘এ’ গ্রুপের রানার্সআপ নিশ্চিত হয়ে গেল। ৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে সুইজারল্যান্ড। তৃতীয় স্থানে থাকা রোমানিয়ার পয়েন্ট ১।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: