সর্বশেষ আপডেট : ১০ মিনিট ২২ সেকেন্ড আগে
বুধবার, ২৯ মার্চ, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১৫ চৈত্র ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

একাদশ ভর্তির ফল ঘোষণা আজ বৃহস্পতিবার

44শিক্ষাঙ্গন ডেস্ক:
একাদশ শ্রেণিতে কে কোন কলেজে ভর্তির সুযোগ পাবে তার ফল জানা যাবে আজ বৃহস্পতিবার।

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ আনুষ্ঠানিকভাবে এ ফলাফল ঘোষণা করবেন। সিলেট শিক্ষা বোর্ডের চেয়ারম্যান এ কে এম গোলাম কিবরিয়া তাপাদার এ তথ্য জানিয়েছেন।

আবেদনকারীদের ফলাফল বা মনোনয়ন একাদশে ভর্তির ওয়েবসাইটে ((www.xiclassadmission.gov.bd) ) পাওয়া যাবে। ভর্তির ওয়েবসাইটে বলা হয়েছে, আবেদনের সময় প্রদত্ত মোবাইল ফোন নম্বরেও সংক্ষিপ্ত ফলাফল পাওয়া যাবে। শিক্ষার্থীরা তাদের আবেদনকৃত কলেজের নোটিশ বোর্ডেও ফলাফল দেখতে পারবেন।

শিক্ষার্থীরা তাদের আবেদনকরা প্রতিটি কলেজে মেধা তালিকায় অথবা অপেক্ষমান তালিকায় ফলাফল পাবে। শিক্ষার্থীরা অনলাইনে তাদের রোল, বোর্ড, পাসের সন ও রেজিস্ট্রেশন নম্বর দিয়ে ফলাফল দেখতে পারবেন।

নির্ধারিত সূচি অনুযায়ী, ১৮ থেকে ২২ জুন পর্যন্ত আসনের বিপরীতে নির্বাচিত শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষার্থী ভর্তি করা যাবে। আর অপেক্ষমান তালিকা থেকে ভর্তি চলবে ২৩-৩০ জুন পর্যন্ত। ২০১৫-২০১৬ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণির ক্লাস শুরু হবে আগামী ১০ জুলাই। বিলম্ব ফি দিয়ে আগামী ১০-২০ জুলাই পর্যন্ত ভর্তি হওয়া যাবে।

এ বছর অনলাইনে ৯ লাখ ৩৭ হাজার ৯৪৭ এবং মোবাইলে এসএমএসের মাধ্যমে ৪ লাখ ৫ হাজার ৮৬৮ আবেদন জমা পড়েছে। অনলাইন এবং এসএমএসে মোট ৪৪ লাখ ৯২ হাজার ২২২টি আবেদন পড়েছে। এর মধ্যে সিলেট বোর্ডে একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন করেছে ৭৩ হাজার ৭১ জন শিক্ষার্থী।

সিলেট শিক্ষা বোর্ডে ৮৪ হাজার ৪৪৮ জন শিক্ষার্থী মাধ্যমিক পরীক্ষায় অংশ নিয়ে উর্ত্তীণ হয় ৭১ হাজার ৫৮৬ জন।

গত কয়েক বছর ধরে ভর্তি পরীক্ষা ছাড়া উচ্চ মাধ্যমিকে ভর্তি করানো হলেও এবার দ্বিতীয়বারের মতো অনলাইনে এবং এসএমএসের মাধ্যমে আবেদন নিয়ে মেধার ভিত্তিতে ভর্তি করানো হচ্ছে। ২৬ মে থেকে অনলাইন এবং এসএমএসে ভর্তির আবেদন গ্রহণ শুরু করে আন্তঃশিক্ষা বোর্ড।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: