সর্বশেষ আপডেট : ৩ মিনিট ৪২ সেকেন্ড আগে
শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ১৯ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

দিরাইয়ে নারী মুক্তিযোদ্ধা ও প্রতিবন্ধীদের মধ্যে গরু-ভেড়া বিতরণ

2.-daily-sylhet-derai-news-1দিরাই প্রতিনিধি::
দিরাইয়ে নারী ফোরামের উদ্যোগে নারী মুক্তিযোদ্ধা ও প্রতিবন্ধী নারীদের স্বাবলম্বী করে তুলতে গরু- ভেড়া বিতরণ করা হয়েছে। বুধবার বিকেলে উপজেলা গণ-মিলনায়তনে অনূষ্ঠিত সম্পদ বিতরন অনুষ্টানে প্রধান অতিথি ছিলেন, সুনামগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মঞ্জুর মোহাম্মদ শাহরিয়ার। একই অনুষ্ঠানে বিদায় সংবর্ধনা দেওয়া হয়েছে নারী উন্নয়ন ফোরামের সদস্যদেরও। অনুষ্ঠানে নারী মুক্তিযোদ্ধা আলেখ জান বিবি উপস্থিত ছিলেন।

উপজেলা পরিষদের চেয়ারম্যান হাফিজুর রহমান তালুকদারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আলতাফ হোসেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান গোলাপ মিয়া, নারী ভাইস চেয়ারম্যান ছবি চৌধুরী, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা রওনক ফারজানা ও ব্র্যাকের উপজেলা উন্নয়ন সমন্বয়কারী পারুল আক্তার। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা নারী উন্নয়ন ফোরামের সভাপতি ও নারী ভাইস চেয়ারম্যান ছবি চৌধুরী।

সুনামগঞ্জ জেলাকে সংগীতের মূর্ছনা আখ্যায়িত করে অতিরিক্ত জেলা প্রশাসক মঞ্জুর মোহাম্মদ শাহরিয়ার বলেন, বাউল স¤্রাট শাহ্ আব্দুল করিম শুধু দিরাইকে নয়, সুনামগঞ্জসহ পুরো বাংলাদেশকে বিশ্ববাসীর কাছে পরিচিতি পাইয়ে দিয়েছেন। এধরনের গুণিজন যেখানে রয়েছেন স্ইে স্থান কখনো পিছিয়ে থাকতে পারে না। গরু-ভেড়া যাদের দেওয়া হবে সেই নারীদের উদ্দেশে তিনি বলেন, মায়ের কাছে সন্তান যেমন নিরাপদ তেমনি পশু-পাখিকেও তারা খুবই আদর-যত্ম করেন। কারণ কোনো মা’ই তার সন্তানকে অযতœ-অবহেলা আর অনাদরে ফেলে রাখেন না।

বিশেষ অতিথির বক্তব্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আলতাফ হোসেন বলেন, এটা অত্যন্ত দৃশ্যমান এবং আয়বর্ধক একটি প্রকল্প। এই প্রকল্পটি প্রতিবন্ধী নারীদের আত্মকর্মসংস্থানের পাশাপাশি নারী মুক্তিযোদ্ধা আলিফ জানের মতো অন্যদের ভালো কাজের জন্য আরও উৎসাহিত করবে। অনুষ্ঠানে বিভিন্ন ক্ষেত্রে অবদানের জন্য সমকালের দিরাই-শাল্লা প্রতিনিধি টিপু সুলতান ও সুনাম কণ্ঠের দিরাই প্রতিনিধি শামছুল ইসলামকে সম্মাননা স্মারক ক্রেস্ট প্রদান করা হয়।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: