সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
শুক্রবার, ২ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ১৮ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বালাগঞ্জে প্রধান শিক্ষকের বিরুদ্ধে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ

2. daily sylhet 666বালাগঞ্জ প্রতিনিধি:
বালাগঞ্জ উপজেলার গালিমপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে জাল অভিজ্ঞতা সনদে চাকুরীতে যোগদান, তথ্য গোপন, অর্থ আত্মসাৎ ও ম্যানেজিং কমিটি ছাড়াই স্কুল পরিচালনা করার অভিযোগ পাওয়া গেছে।

উল্লেখিত বিষয়ে এলাকাবাসীর পক্ষ থেকে গালিমপুর গ্রামের বাসিন্ধা করুনাময় দাস রোববার প্রধান শিক্ষকের বিরুদ্ধে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের সিলেট বিভাগীয় উপ-পরিচালকের নিকট লিখিত অভিযোগ দিয়েছেন। এছাড়াও অভিযোগের অনুলিপি ৭টি প্রশাসনিক দপ্তরে দেয়া হয়েছে। লিখিত অভিযোগে উল্লেখ করা হয়েছে-প্রধান শিক্ষকদের নিয়োগ সংক্রান্ত প্রকাশিত বিজ্ঞপিতে আবেদনকারীকে ৩বছরের অভিজ্ঞতার সনদ সহ আবেদন করার কথা ছিল। কিন্তু গালিম পুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক অসিত কুমার বৈদ্য গালিমপুর হুরুননেছা উচ্চ বিদ্যালয়ের নাম ব্যবহারের মাধ্যমে জাল অভিজ্ঞতা সনদ সৃজন করে আবেদনের করেন। আবেদনের পরিপ্রেক্ষিতে ২০১৩ সালে উপজেলার হরিশ্যাম সরকারী প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক পদে তিনি যোগদান করেন।

যোগদানের এক বছরের মধ্যে বদলীর আদেশ অমান্য করে স্কুল তালাবদ্ধ রেখে ২০১৪ সালে তার নিজ গ্রাম গালিমপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে যোগদান করেন। গালিমপুর স্কুলে তিনি যোগদানের পর স্কুল পরিচালনার মেয়াদোর্ত্তীন এডহক কমিটি পুর্নাঙ্গ রুপে গঠনের লক্ষ্যে তাকে বার-বার তাগিদ দেয়া হলেও তিনি তা আমলে নিচ্ছেন না অভিযোগ করা হয়েছে।

এছাড়া দু’দফায় স্কুলের স্লীপ বরাদ্ধের ৯৫ হাজার টাকা তিনি আত্মসাৎ করেছেন বলেও দরখাস্তে উল্লেখ করা হয়েছে। গালিমপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক অসিত কুমার বৈদ্য উল্লেখিত অভিযোগ গুলো অস্বীকার করে বলেন-আমি বৈধ্য পন্থায় অভিজ্ঞতা সনদ নিয়েছি যার রেকর্ড এখনো স্কুলে আছে। আর স্লীপের টাকা আত্মসাৎ করার প্রশ্নই আসেনা, সে সময়ে স্কুল কমিটির (এডহক কমিটি) দায়িত্বে ছিলেন-একজন উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা। তিনি বলেন-একটি পক্ষ আমাকে ষড়যন্ত্রমুলক ভাবে হয়রানী করছে এবং আমার বিরুদ্ধে মিথ্যা অপপ্রচার রটাচ্ছে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: