সর্বশেষ আপডেট : ৪ মিনিট ৪৫ সেকেন্ড আগে
বুধবার, ৭ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৩ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

‘গাড়ির বাদামে মুলইবাজারর রাস্তা ভাঙ্গি যার’

Moulvibazar news daily sylhetএমদাদুল হক::
হাতির বোঝা যদি ছাগলের উপর তুলে দেওয়া হয় তাহলে সেই হতভাগা ছাগলের মৃত্যু যেমন অনিবার্য, তেমনি মহাসড়কের ভার যদি আঞ্চলিক সড়কের উপর চেপে দেওয়া হয় তাহলে সেই সড়কের অবস্থা বেহাল হবেই। ঢাকা-সিলেট মহাসড়কের শেরপুরে কুশিয়ারা নদীর উপর নির্মিত শেরপুর সেতু মেরামতের জন্য ১৪ দিনের জন্য বন্ধ ঘোষনা করার পর ১০ জুন শুক্রবার থেকে সিলেটের সকল গাড়ী শ্রীমঙ্গল-মৌলভীবাজার- ফেন্সুগঞ্জ হয়ে যাতায়াত করছে।

কিন্তু হঠাৎ করে মহাসড়কের গাড়িগুলো এই সড়ক দিয়ে যাতায়াতের ফলে মৌলভীবাজার জেলা শহরে মাত্রতিরিক্ত যানজট বেড়েছে। যন্ত্রনাদায়ক হয়ে উঠেছে মানুষের জীবন। বড় বড় গাড়ির চলাচল আর হরণের শব্দে রাস্তার আশপাশের বাসা-বড়ি, দোকান-পাঠ, স্কুল-কলেজ অফিসগুলোতে বিরূপ প্রভাব পড়ছে। পথচারিরা খুব আতংক নিয়ে রাস্তায় চলাচল করছেন।

এছাড়া প্রতিনিয়তই ঘটছে দূর্ঘটনা। যেকোন সময় প্রাণহানির মতো বড় দূর্ঘটনা ঘটতে পারে বলেও আশংকা করা হচ্ছে।

গতকাল প্রাইভেটকারে বসে রাস্তা পর্যবেক্ষণকালে মাছরাঙ্গা টিভির জেলা প্রতিনিধি তমাল ফেরদৌস দুলাল এই প্রতিবেদককে বলেন “ হুনো এমদাদ, গাড়ির বাদামে মুলইবাজারর রাস্তা ভাঙ্গি যার। ১৪ দিন ফরে এই রাস্তা আর আগের মতো রইতো নায়। ফারলে ওটা লইয়া এখটা নিউজ খরিয়া দুনিয়ার মাইনসরে দেখাও।”

রাস্তার বেহাল অবস্থা দেখে এভাবেই মনোকষ্ট নিয়ে নিজের অভিব্যাক্তি প্রকাশ করলেন মৌলভীবাজার জেলা সাংবাদিক ফোরামের সেক্রেটারি।

এছাড়া রাস্তা পর্যবেক্ষণকালে দেখা যায়, রাস্তার অনেক জায়গায় উচু-নিচু ঢেউয়ের মতো হয়ে গেছে এবং অনেক জায়গায় ভেঙ্গে গেছে।

এদিকে, অতিরিক্ত গাড়ীর কারনে মৌলভীবাজারে সৃষ্ট যানজট নিয়ন্ত্রনে মাঠে নেমেছেন মৌলভীবাজার পুলিশ সুপার মোহাম্মদ শাহজালাল।
১২ জুন রোববার একই সাথে তার সাথে মাঠে রয়েছেন অতিরিক্ত পুলিশ সুপার খায়রুল ইসলাম, এ এসপি রাশেদুল ইসলাম, মৌলভীবাজার মডেল থানার আফিসারবৃন্দ ও মৌলভীবাজার ট্রাফিক পুলিশের সদস্য। তাদের সাথে যোগ দিয়েছেন মৌলভীবাজার পৌরসভার মেয়র ফজলুর রহমান।
যানজট নিয়ন্ত্রনে মৌলভীবাজার সাইফুর রহমান রোডকে করা হয়েছে ওয়ানওয়ে। মৌলভীবাজার পুলিশ সুপার শাহজালাল জানান, ২২ জুন পর্যন্ত মৌলভীবাজার শহরবাসীকে একটু কষ্ট করতে হবে। বিশেষ করে সাইফুর রহমান রোর্ডের বাসিন্দা ও ব্যবসায়ীদের। এই সময়ে যানবাহন নিয়ে চৌমুহনা থেকে শুধু এই সড়কে প্রবেশ করা যাবে। এই দিকে বের হওয়া যাবে না। তিনি জানান, জনগনকে জানানোর জন্য ইতিমধ্যে শহরে মাইর্কিংও করা হয়েছে।
এ সময় তিনি মৌলভীবাজার চাঁদনীঘাট বাস ষ্ট্যান্ড থেকে শ্রীমঙ্গল রোড ঢাকা বাস ষ্ট্যান্ড পর্যন্ত যত্রতত্র গাড়ী পার্কিং না করার জন্যও জনসাধারণ ও গাড়ীর চালকদের প্রতি অনুরোধ জানান।
মৌলভীবাজারে যানজট নিয়ন্ত্রনে থাকলেও মৌলভীবাজারের শ্রীমঙ্গল হবিগঞ্জ সড়কে যত্রতত্র গাড়ী পার্কিং এবং টমটম ও সিএনজি আটো রিক্সার কারনে একটু পর পরই যানজট বাধেঁ। যা নিয়ন্ত্রনে পুলিশ ও ট্রাফিক বিভাগের আরো ব্যবস্থা নেয়া প্রয়োজন বলে দাবী জানিয়েছেন দূরপাল্লার চালক ও যাত্রীরা।
এ ব্যাপারে শ্রীমঙ্গল থানা অফিসার ইনচার্জ মাহবুবুর রহমান বলেন, যানজট নিয়ন্ত্রনে তারাও কাজ করছেন এবং হবিগঞ্জ রোড থেকে সিএনজি অটো রিক্সা ও ব্যাটারী চালিত টমটম সরানোর জন্য দ্রুত ব্যবস্থা নিচ্ছেন।
উল্লেখ্য সড়ক বিভাগের এক বিজ্ঞপ্তিতে বলা হয়, সিলেট সড়ক বিভাগের অধীনে মৌলভীবাজারের কুশিয়ারা নদীর উপর শেরপুর সেতুর জরুরি মেরামত কাজের জন্য ১০ জুন সকাল থেকে ২২ জুন ভোর ৬টা পর্যন্ত এ সেতুর উপর দিয়ে সব ধরনের যান চলাচল বন্ধ থাকবে।
এই সময়ের জন্য বিকল্প পথ হিসেবে যানবাহন চলাচলের জন্য হবিগঞ্জের মিরপুর হয়ে শ্রীমঙ্গল মৌলভীবাজার- রাজনগর -ফেঞ্চুগঞ্জ সড়ক ব্যবহার করার জন্য যাত্রী ও চালককে অনুরোধ জানানো হয়েছে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: