সর্বশেষ আপডেট : ২ মিনিট ১৮ সেকেন্ড আগে
শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

আজ থেকে সৌদি আরবে শ্রমিকদের ৩ ঘণ্টা কর্মবিরতি

18689_3333প্রবাস ডেস্ক:
সৌদি আরবে বুধবার থেকে দিনের মধ্যভাগে শ্রমিককে দিয়ে কাজ করানো নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে। সৌদি আরবের শ্রম মন্ত্রণালয় ও সমাজ কল্যাণ বিভাগ মঙ্গলবার ঘোষণা দিয়েছে, প্রখর সূর্যের তাপের কারণে দুপুর ১২টা থেকে বিকাল ৩টা পর্যন্ত শ্রমিকদের দিয়ে কাজ করানো যাবে না। এ নির্দেশ বুধবার থেকে শুরু হয়ে চলবে ১৫ই সেপ্টেম্বর পর্যন্ত। এ খবর দিয়েছে অনলাইন সৌদি গেজেট।

মন্ত্রণালয়ের আন্ডারসেক্রেটারি ফাহদ আল ওবাইদি এ কথা নিশ্চিত করেছেন। তিনি সৌদি আরবের সরকারি বার্তা সংস্থা সৌদি প্রেস এজেন্সিকে বলেছেন, তেল ও গ্যাসক্ষেত্রসহ জরুরি ব্যবস্থাপনা বিভাগে যারা কর্মরত তারা এ নির্দেশের বাইরে থাকবেন। তবে তাদেরকে সূর্যের তাপ থেকে রক্ষায় অবশ্যই পদক্ষেপ নিতে হবে।

এ ছাড়া সৌদি আরবের যেসব এলাকায় তাপমাত্রা কম সেখানেও এ নির্দেশ কার্যকর হবে না। তিনি বলেন, মন্ত্রণালয় বেসরকারি খাতে যারা কর্মরত তাদের নিরাপত্তা ও স্বাস্থ্য সুবিধা নিশ্চিত করতে দৃঢ় প্রতিজ্ঞ। তাদের জন্য তারা নিরাপদ কর্মপরিবেশও নিশ্চিত করতে চান। নির্দেশ কার্যকর হচ্ছে কি না তা নিশ্চিত হতে তারা বিভিন্ন অঞ্চলের গভর্নরদের সঙ্গে সমন্বয় রেখে চলছেন। এ বিষয়ে রিপোর্ট ১৯৯১১ নম্বরে অভিযোগ জানানোর আহ্বান জানিয়েছেন।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: