সর্বশেষ আপডেট : ১৪ মিনিট ১৩ সেকেন্ড আগে
মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২২ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সিলেটে তনুর জন্য বিক্ষোভ সমাবেশ

62731ডেইলি সিলেট ডেস্ক : সিলেটে কুমিল্লার মেয়ে সোহাগী জাহান তনুর জন্য বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে । বুধবার বিকাল ৩ টায় সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।  বাংলাদেশ নারীমুক্তি কেন্দ্র সিলেট জেলা শাখার উদ্যোগে কুমিল্লার সোহাগী জাহান তনুর দ্বিতীয় ময়নাতদন্ত রিপোর্টে মিথ্যা ও বিভ্রান্তিকর তথ্য বাতিলের দাবি ও রিপোর্ট প্রত্যাখান করার লক্ষে এই বিক্ষোভ সমাবেশ করা হয়।

বাংলাদেশ নারীমুক্তি কেন্দ্র সিলেট জেলা শাখার সংগঠক তামান্না আহমদের সভাপতিত্বে এবং ইশরাত রাহী রিশতার পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন বাসদ (মার্কসবাদী) সিলেট জেলা শাখার সদস্য এডভোকেট হুমায়ুন রশীদ সোয়েব, নারী মুক্তি কেন্দ্রের সদস্য লক্ষ্মী পাল প্রমুখ।

এসময় অন্যানদের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ শ্রমিক কর্মচারী ফেডারেশন সিলেট জেলা শাখার সভাপতি সুশান্ত সিন্হা সুমন, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট সিলেট নগর শাখার সাধারণ সম্পাদক রুবাইয়াৎ আহমেদ।

বক্তারা তাদের বক্তব্যে বলেন, ‘তনু হত্যাকান্ডের দ্বিতীয় ময়না তদন্ত প্রতিবেদন মিথ্যা ও বিভ্রান্তিকর। তনু হত্যাকান্ডের রহস্য উদ্ঘাটনে ব্যর্থ মেডিকেল বোর্ড যে প্রতিবেদন দিয়েছে তা প্রহসনমূলক এবং সিআইডি কর্তৃক প্রকাশিত ডিএনএ পরীক্ষা প্রতিবেদনের সাথে সাংঘর্ষিক। এই প্রতিবেদনের মাধ্যমে মেডিকেল বোর্ড অপরাধীদের ধরাছোঁয়ার বাইরেই রাখছে। প্রায় আড়াই মাস কালক্ষেপণের পর মেডিকেল বোর্ডের প্রধান কামদা প্রসাদ সাহার বক্তব্যও প্রহসনমূলক। অবিলম্বে এই বক্তব্য প্রত্যাহার এবং দ্বিতীয় ময়না তদন্ত রিপোর্ট বাতিল করে সঠিক রিপোর্ট জনগণের সামনে প্রকাশ করতে হবে। একই সাথে বার বার তদন্ত রিপোর্ট নিয়ে প্রহসনের কারণে কুমিল্লা মেডিকেল কলেজের ফরেনসিক বিভাগ ও মেডিকেল বোর্ডের প্রধান কামদা প্রসাদ সাহার দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। রিপোর্টে তনুকে যে ধর্ষন করা হয়েছে সে সম্পর্কে স্পষ্ট করে কিছু বলা হয়নি। এর কারন কি? এতদিন অপেক্ষা করে যে তদন্ত রিপোর্ট দেয়া হয়েছে তাতে তনু হত্যাকান্ডকে ধামাচাপা দেয়ার চেষ্টাই করা হয়েছে।’ বক্তাগণ তনু হত্যা নিয়ে প্রহসন বন্ধ করে অবিলম্বে তনু হত্যাসহ সকল নারী ও শিশু নির্যাতনের সুষ্ঠু বিচার দাবি করেন।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: