সর্বশেষ আপডেট : ৪ মিনিট ২৪ সেকেন্ড আগে
শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৬ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

চলচ্চিত্র প্রযোজনায় জয়া, কাহিনী হুমায়ূন আহমেদের

bgfনিউজ ডেস্ক : বহু নাটক ও চলচ্চিত্রে অভিনয় করে এরইমধ্যে প্রশংসা আর স্বীকৃতি পেয়েছেন অভিনয়শিল্পী জয়া আহসান। কিন্তু এবার চলচ্চিত্র প্রযোজকের খাতায় নাম লেখাতে যাচ্ছেন তিনি। ছবিটি নির্মাণ হবে হুমায়ূন আহমেদের ‘দেবী’ উপন্যাস অবলম্বনে। এরইমধ্যে ছবিটি ২০১৫-১৬ অর্থবছরে সরকারি অনুদান পেয়েছে।বিষয়টি নিশ্চিত করেছেন জয়া আহসান।

দীর্ঘদিন ধরে মিডিয়ায় কাজ করছেন জয়া আহসান। ১৯৯০ সালের শেষের দিকে মডেলিং শুরু করেন  তিনি।  এরপর মডেলিং, টেলিভিশন বিজ্ঞাপন ও অসংখ্য টিভি নাটকেও অভিনয় করে প্রশংসিত হয়েছেন জয়া আহসান। এবারই প্রথম প্রযোজনায় হাত দিতে যাচ্ছেন জয়া। বিষয়টি উপভোগ করবেন বলেই জানালেন তিনি।

নুরুল আলম আতিক পরিচালিত ‘ডুব সাতাঁর’ ছবির মাধ্যমে চলচ্চিত্রে যাত্রা শুরু করেন জয়া আহসান। এরপর ২০০৪ সালে  মোস্তফা সরয়ার ফারুকী পরিচালিত ‘ব্যাচেলর’ ছবিতে বিশেষ একটি চরিত্রে অভিনয় করে আলোচনায় আসেন। ধীরে ধীরে নাটক ছেড়ে চলচ্চিত্রের সঙ্গে যুক্ত হন তিনি। নাসিরউদ্দীন ইউসূফ বাচ্চুর পরিচালনায় ‘গেরিলা’ ও রেদওয়ান রনির ‘চোরাবালি’তে অভিনয় করে জাতীয় চলচ্চিত্র পুরস্কারও পেয়েছেন জয়া।

গেল বছর  ভারতে সৃজিত মুখার্জী পরিচালিত ‘রাজকাহিনী’ ছবিতে অভিনয় করেও  প্রশংসিত হয়েছেন জয়া আহসান।  স্বীকৃতি স্বরুপ  এই ছবিতে অভিনয়ের জন্য কলকাতার ১৬তম টেলিসিনে অ্যাওয়ার্ড ঘরে তুলেছেন জয়া।

বর্তমানে জয়া আহসান  নুরুল আলম আতিক পরিচালিত ‘পেয়ারার সুবাস’ চলচ্চিত্রের শুটিং করছেন।  সিরাজগঞ্জে চলছে ছবির শুটিং। ঈদের আগ পর্যন্ত ছবির শুটিং  চলবে। এদিকে  মুক্তির অপেক্ষায় আছে জয়া আহসানের বেশ কিছু ছবি। কলকাতায় তিনি সম্প্রতি শেষ করে এসেছেন চলচ্চিত্র ‘আমি জয় চ্যাটার্জি।’  এতে জয়া আহসানের বিপরীতে আছেন আবীর চ্যাটার্জি।

আগামী ঈদে কলকাতায় মুক্তি পাবে জয়া আহসান অভিনীত স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘ভালোবাসার শহর’, চলচ্চিত্রটি পরিচালনা করেছেন ইন্দ্রনীল রায় চৌধুরী।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: