সর্বশেষ আপডেট : ৪ মিনিট ৪২ সেকেন্ড আগে
মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২২ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

দেশ ছাড়তে ১০ চীনা নাগরিককে চিঠি

1404885349নিউজ ডেস্ক: দেশ ছাড়তে ১০ চীনা নাগরিককে চিঠি দিয়েছেন ভারত সরকার। জানাযায় দেশটির পশ্চিমবঙ্গের প্রতিবেশী রাজ্য ওড়িশা’র ভদ্রক জেলায় প্রতিরক্ষা মন্ত্রকের বেশ কিছু গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠান রয়েছে। আর সেখানেই আদানি শিল্পগোষ্ঠী নিয়ন্ত্রিত ধামরা পোর্ট লিমিটেডের সম্প্রসারণ প্রকল্পে কাজের সূত্রে রয়েছেন দশ জন চীনা নাগরিক।

যেখানে তাঁরা কাজ করছেন, সেই জায়গাটি এপিজে আবদুল কালাম দ্বীপ (যার আগের নাম হুইলার দ্বীপ) পরীক্ষামূলক ক্ষেপণাস্ত্র ছোঁড়ার ঘাঁটির খুবই কাছে। তাই দেশের নিরাপত্তার প্রশ্নটি মাথায় রেখে গত সপ্তাহেই তাদের উপস্থিতির ব্যাপারে ওড়িশা সরকারকে অবহিত করে ব্যবস্থা নিতে বলে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী।
ঐ দশ জনকে ভারত থেকে চলে যাওয়ার নোটিশ দিতে বলে স্বরাষ্ট্রমন্ত্রকের বিদেশী নাগরিক সংক্রান্ত ডিভিশন। সেই মতো আজ ঐ চীনা নাগরিকদের উদ্দেশ্যে ‘লিভ ইন্ডিয়া’ নোটিশ জারি করেছে ওড়িশা সরকার।

ওড়িশা রাজ্যের স্বরাষ্ট্রসচিব অসিত ত্রিপাঠি সাংবাদিকদের জানিয়েছেন, ওড়িশা সরকার ইতিমধ্যেই ভদ্রক জেলার পুলিশের সুপার ও গোয়েন্দা শাখার ডিরেক্টরকে ঐ দশ চীনা নাগরিকের বিরুদ্ধে ভারত ছাড়ার নোটিশটি কার্যকর করতে বলেছে। আমরা তাদের এই রাজ্য ও দেশ থেকে চলে যাওয়ার বিষয়টি সুনিশ্চিত করতে আইন অনুসারে প্রয়োজনীয় পদক্ষেপ নিয়েছি। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের বিদেশী নাগরিক বিষয়ক শাখার পরামর্শ মতোই নোটিশ জারি করা হয়েছে বলে জানান তিনি।

সরকারি সূত্রের খবর, কয়েক মাস হল থাইল্যান্ডের একটি সংস্থা ঐ চীনা নাগরিকদের প্রকল্পটিতে নিয়োগ করে। শুরুতে উনিশ জন চীনা নাগরিক ভদ্রকে আসেন। প্রকল্পে কাজও করতে থাকেন। তবে ন’জন চলে যান। এবার বাকি দশ জনকে দেশ ছাড়ার নোটিশ দেওয়া হল। কলকাতা থেকে পরমাশিষ ঘোষ রায়। -ভয়েস আমেরিকা।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: