সর্বশেষ আপডেট : ১১ মিনিট ১২ সেকেন্ড আগে
সোমবার, ২৯ মে, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১৫ জ্যৈষ্ঠ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ট্রাম্পের মুসলিম বিদ্বেষের কড়া সমালোচনায় ওবামা

full_1911832152_1465963034আন্তর্জাতিক ডেস্ক: যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা অঙ্গরাজ্যের অরল্যান্ডোয় বন্দুকধারীর হামলায় ৫০ জন নিহতের ঘটনায় রিপাবলিকান প্রেসিডেন্ট পদ-প্রত্যাশী ডোনাল্ড ট্রাম্পের কড়া সমালোচনা করেছেন দেশটির প্রেসিডেন্ট বারাক ওবামা।

হোয়াইট হাউজে দেয়া এক বক্তব্যে প্রেসিডেন্ট ওবামা বলেন, মি. ট্রাম্প যুক্তরাষ্ট্রে মুসলমানদের ঢুকতে দেয়া বন্ধ করার যে প্রস্তাব করেছেন, তা চরমপন্থিদের অপপ্রচারকে আরো উসকে দেবে এবং আমেরিকাকে আরো কম নিরাপদ করে তুলবে।

যেসব দেশ যুক্তরাষ্ট্রে সন্ত্রাস সৃষ্টি করছে, সেসব দেশের মুসলমানদের যুক্তরাষ্ট্র প্রবেশে নিষেধাজ্ঞা আরোপের কথা বলেন ডোনাল্ড ট্রাম্প। বন্দুকধারীর হামলার পর গত সোমবার দেয়া বক্তব্যের এই পরিকল্পনা বাস্তবায়নের জন্য তিনি প্রেসিডেন্টের নির্বাহী ক্ষমতা কাজে লাগানোর পরামর্শ দেন।

মি. ট্রাম্পের এই পরিকল্পনার তীব্র সমালোচনা করে প্রেসিডেন্ট ওবামা বলেন, “আইএস এবং আল কায়েদার মতো গোষ্ঠীগুলো তাদের এই যুদ্ধকে ইসলাম বনাম আমেরিকা কিংবা ইসলাম বনাম পশ্চিমের মধ্যে যুদ্ধে পরিণত করতে চায়। এখন আমরা যদি সব মুসলমানকে সন্ত্রাসী হিসেবে চিহ্নিত করি তাহলে আসলে আমরা তাদের ফাঁদে পা দেব এবং তাদের কাজই করে দেব”।

প্রেসিডেন্ট ওবামা আরো বলেন, “আমরা এই আমেরিকা চাইনা, যেখানে কোন গণতান্ত্রিক মতবাদের প্রতিফলন হবে না। এটা আমাদেরকে নিরাপদ করবে না। এর ফলে আমরা পশ্চিমারা মুসলিমদের ঘৃণা করি বলে যে অপপ্রচার রয়েছে, আইএস তাতে আরো উসকানি পাবে”।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: