সর্বশেষ আপডেট : ১৯ মিনিট ২৫ সেকেন্ড আগে
বুধবার, ৭ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৩ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

নবাগত আইসল্যান্ডের সঙ্গেও পর্তুগালের হোঁচট

full_511565059_1465964275নিউজ ডেস্ক: ইউরোতে নবাগত আইসল্যান্ডের সঙ্গে ১-১ গোলে ড্র করেছে ক্রিশ্চিয়ানো রোনালদোর পর্তুগাল। প্রথমার্ধে এগিয়ে গিয়েও লিড ধরে রাখতে পারেনি তারা। মঙ্গলবার রাতে প্রথমার্ধে পর্তুগালকে এগিয়ে নেন নানি। দ্বিতীয়ার্ধে গোল শোধ করে মূল্যবান ১ পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে আইসল্যান্ড।

এদিকে কালই পর্তুগালের হয়ে লুইস ফিগোর সর্বোচ্চ ম্যাচ খেলার রেকর্ড স্পর্শ করলেন রিয়াল মাদ্রিদ তারকা রোনালদো। দুই জনেই দেশের হয়ে খেলেছেন ১২৭ ম্যাচ।

সাঁতে ইচেনায় ম্যাচের শুরুতেই পর্তুগিজদের চমকে দেয় আইসল্যান্ড। চতুর্থ মিনিটে গিলফি সিগার্ডসন বল পায়ে বাঁ-দিক দিয়ে ডি বক্সে ঢুকে জোরালো শট নেন; তবে গোলরক্ষক রুই পাত্রিসিয়ার নৈপুণ্যে বেঁচে যায় পর্তুগাল।

প্রথমার্ধে আইসল্যান্ডের চমকের শেষ এখানেই। ধীরে ধীরে গুছিয়ে ওঠা পর্তুগাল প্রথম সত্যিকারের সুযোগ পায় অষ্টাদশ মিনিটে। ডি বক্সের বাইরে থেকে রাইট-ব্যাক আন্দ্রে ভিয়েইরার জোরালো শট দ্বিতীয় প্রচেষ্টায় ধরেন আইসল্যান্ডের গোলরক্ষক।

চার মিনিট পর বাঁ-দিক থেকে রোনালদোর বাড়ানো বলে খুব কাছ থেকে নিচু হেড করেন নানি। তবে দক্ষতার সঙ্গে ঠেকান গোলরক্ষক হানেস। ২৬তম মিনিটে সুবর্ণ সুযোগ হাতছাড়া করেন রোনালদো। পেপের পাসে ফাঁকায় থেকেও পা লাগাতে পারেননি তিনি। তবে গোলের জন্য বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি পর্তুগালকে। ৩০তম মিনিটে ডান দিক থেকে মিডফিল্ডার আন্দ্রে গোমেসের বাড়ানো বল প্রথম শটেই জালে জড়ান নানি।

দ্বিতীয়ার্ধের শুরুতেই দারুণ এক পাল্টা আক্রমণে গোল শোধ করে লড়াই জমিয়ে তোলে আইসল্যান্ড। ডান দিক থেকে মিডফিল্ডার গুডমুন্ডসনের উঁচু করে বাড়ানো বল ছয় গজ বক্সের বাইরে পেয়ে দারুণ ভলিতে গোলরক্ষককে পরাস্ত করেন বিরকির বিয়ারনাসন।

৭১তম মিনিটে ম্যানচেস্টার ইউনাইটেডের সাবেক ফরোয়ার্ড নানির দারুণ একটি ফ্রি-কিক বাঁ পোস্ট ঘেঁষে বাইরে চলে গেলে ফের হতাশ হতে হয় পর্তুগাল সমর্থকদের। সেই সঙ্গে শিরোপা লড়াইয়ের শুরুতে পয়েন্ট হারানোর শঙ্কাও দলটি টের পেতে শুরু করে। শেষ ১৫ মিনিট প্রতিপক্ষের রক্ষণে প্রচণ্ড চাপ তৈরি করে পর্তুগাল। কিন্তু আইসল্যান্ডের রক্ষণ আর গোলরক্ষক হানেসের দুর্ভেদ্য প্রাচীর ভাঙা তাদের সম্ভব হয়নি।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: