সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
বুধবার, ৭ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৩ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

অরল্যান্ডোয় হামলার প্রেক্ষিতে বাড়লো অস্ত্র কোম্পানির শেয়ারের দাম

1465902220নিউজ ডেস্ক : অরল্যান্ডোয় সমকামীদের ক্লাবে হামলার পরে সোমবার মার্কিন যুক্তরাষ্ট্রের আগ্নেয়াস্ত্র প্রতিষ্ঠানগুলোর শেয়ারের দাম বেড়েছে। রবিবার এই হামলায় ৪৯ জন নিহত হয়েছে।

আগ্নেয়াস্ত্র প্রতিষ্ঠান স্মিথ অ্যান্ড ওয়েসনের শেয়ারের দাম বেড়েছে ৬.৯ শতাংশ যেখানে তাদের প্রতিদ্বন্দ্বী স্টুর্ম, রুগার অ্যান্ড কোম্পানির শেয়ারের দাম বেড়েছে ৮.৫ শতাংশ। মার্কিন যুক্তরাষ্ট্রে এমন হত্যাকাণ্ডের পরে সাধারণত আগ্নেয়াস্ত্র প্রতিষ্ঠানগুলোর শেয়ারের দাম বাড়ে।

বিনিয়োগকারীরা পূর্বাভাস দিয়েছেন যে, ক্রেতারা আশংকা করবে যে আরো বন্দুক নিয়ন্ত্রণ আইন আরো কঠোর করা হবে যার কারণে বিক্রি বৃদ্ধি পাবে। রবিবারের এই হামলা ছিল আধুনিক সময়ে মার্কিন যুক্তরাষ্ট্রে সবচেয়ে বড় হত্যাকাণ্ড যাতে ৪৯ জন নিহত হয়।

যুক্তরাষ্ট্রের অ্যালকোহল, তামাক ও আগ্নেয়াস্ত্র ব্যুরো জানিয়েছে, হামলাকারী মতিন একটি ৯মিলিমিটার সেমিঅটোমেটিক হ্যান্ডগান ও .২২৩ ক্যালিবার এআর রাইফেল কিনেছিলেন। ফেøারিডা থেকে মাত্র ১০ দিনের মধ্যে সম্পূর্ণ আইন মেনে এই দুটি বন্দুক কিনেছিলেন তিনি।

বছরের শুরুতে মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বারাক ওবামা  আগ্নেয়াস্ত্র সংশ্লিষ্ট আইন কঠোর করার ঘোষণা দেয়ার পরেও বিক্রি বৃদ্ধি পেয়েছিল। দেশটির সংবিধান প্রত্যেক ব্যক্তিকে অস্ত্র রাখার অধিকার দিয়েছে। বিবিসি।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: