সর্বশেষ আপডেট : ৪৬ মিনিট ২১ সেকেন্ড আগে
সোমবার, ৫ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২১ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

রানা-পীযুষের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা দায়েরের দাবি

144944_1নিউজ ডেস্ক:: বাংলাদেশে সংখ্যালঘুদের রক্ষায় ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির হস্তক্ষেপ কামনা করায় হিন্দু বৌদ্ধ ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক রানা দাশগুপ্ত এবং নাট্যব্যক্তিত্ব পীযুষ বন্দোপাধ্যায়ের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা দায়ের দাবি জানানো হয়েছে।

বাংলাদেশ ছাত্র পরিষদ মঙ্গলবার এক মানববন্ধন থেকে রাষ্ট্রদ্রোহিতার অপরাধে তাদের গ্রেপ্তার করে বিচারের আওতায় আনার দাবিও জানায়।

মানববন্ধন থেকে বক্তারা বলেন, ‘ভারতের গণমাধ্যমে দেশবিরোধী মন্তব্যের কারণে রানা দাশগুপ্ত এবং নাট্যব্যক্তিত্ব পীষূষ বন্দোপাধ্যায়কে রাষ্ট্রদ্রোহের মামলায় গ্রেপ্তার করা হোক। কারণ তারা রাষ্ট্রের অনুগত্যের প্রতি অনুগত নয়।’

রানা দাশ গুপ্ত ‘ঝুঁকিতে’ থাকা বাংলাদেশের সংখ্যালঘুদের রক্ষায় মোদির হস্তক্ষেপ কামনা করেছে বলে রবিবার প্রতিবেদন প্রকাশ করে ভারতের বার্তা সংস্থা পিটিআই।

রানা দাসগুপ্ত বলেন, বাংলাদেশে হিন্দুরা ঝুঁকির মুখে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কাছে আমাদের বড় আশা রয়েছে। পীযুষ বন্দোপাধ্যায় বলেন, এ অঞ্চলে ভারত একটি বড় শক্তিধর দেশ। প্রতিবেশী দেশে যখন হিন্দুদের নৃশংসভাবে জবাই করা হয়, ভারত তখন অলস বসে থাকতে পারে না।

এই বক্তব্য বাংলাদেশের মিডিয়াগুলোতে প্রকাশের দেশব্যাপী ব্যাপক আলোচনা-সমালোচনা শুরু হয়।

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু সোমবার এক বক্তৃতায় বলেন, বাংলাদেশে সংখ্যালঘুদের রক্ষায় আমরাই যথেষ্ট।

এরমধ্যে সোমবার বিবিসির কাছে দেয়া এক সাক্ষাৎকারে রানা দাশগুপ্ত মোদির হস্তক্ষেপ কামনার কথা অস্বীকার করেন। যদিও তিনি এখন পর্যন্ত বার্তা সংস্থা পিটিআইয়ের কাছে লিখিত প্রতিবাদ পাঠাননি।

অপরদিকে পীযুষ বন্দোপাধ্যায়ের কাছ থেকে এবিষয়ে কোনো বক্তব্য পাওয়া যায়নি।

এই সমালোচনার মধ্যেই মঙ্গলবার জাতীয় প্রসক্লাবের সামনে এই মানববন্ধনের আয়োজন করে ছাত্র পরিষদ।

মানববন্ধনে বক্তারা বলেন, ‘যখন আইন শৃঙ্খলা বাহিনী জঙ্গিবাদ দমনে সাঁড়াশি অভিযান পরিচালনা করছে ঠিক তখনি রানা দাশগুপ্ত সংখ্যালঘু নির্যাতন বন্ধে ভারতের প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছেন। এর ফলে তিনি নরেন্দ্র মোদিকে দেশে পঞ্চম বাহিনীর ভূমিকায় অবতীর্ণ করেছেন।’

‘গোটা জাতি ঐক্যবদ্ধ হয়ে জঙ্গিবাদের বিরুদ্ধে অবস্থান নিয়েছে। যারা দেশকে অস্থির করতে চায় তাদের বিরুদ্ধে জনগন জেগে ওঠেছে,’ বলেন বক্তারা।

মানববন্ধনে বক্তব্য রাখেন, সংগঠনের সভাপতি কাজী তৈফিক ইমাম, সাধারণ সম্পাদক তানজিম এ আল আমিন, সহ-সভাপতি এফ এফ সোলায়মান ফকির, সাংগঠনিক সম্পাদক মো. আল আমিন প্রমুখ।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: