সর্বশেষ আপডেট : ১০ মিনিট ২৪ সেকেন্ড আগে
শুক্রবার, ২০ অক্টোবর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৫ কার্তিক ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ফিল্মি কায়দায় গাড়ি ভাঙলেন ওসি ও সঙ্গীরা

ashulia_116507নিউজ ডেস্ক : ফিল্মি কায়দায় একটি পিকাপ নিয়ে এলেন সাদা পোশাকের কয়েকজন। তারপর হকিস্টিক ও লাঠি হাতে গাড়ি থেকে নেমে ভাঙচুর চালালেন থ্রিহুইলার অটোরিকশাটি। এ ঘটনা ঘটে সোমবার রাত আটটার দিকে নবীনগর-চন্দ্রা মহাসড়কের আশুলিয়া থানা সংলগ্ন এলাকায়। ঘটনার পর জানা গেল এর নেতৃত্বে ছিলেন সাভার হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহিদুর রহমান।

পরে সাংবাদিকদের জানান, অটোরিকশা জব্দ করা যাচ্ছে না, তাই এই বিকল্প পথ বেছে নিয়েছেন তারা। সাদা পোশাকে এই ভাঙচুর আইনের বাইরে কি না সেটা আইনের কাছে জিজ্ঞেস করতে সাংবাদিকদের পরামর্শ দেন ওসি।

সাদা পোশাকে সব ধরনের অভিযান পরিচালনা বন্ধের নির্দেশ থাকার কথা জানালে তিনি উল্টো সাংবাদিকদের প্রতি ক্ষুব্ধ হয়ে ওঠেন।

দুমড়ে-মুচড়ে যাওয়া অটোরিকশার সামনে দাঁড়িয়ে অসহায় অটোচালক বাবুল হোসেন কান্নাজড়িত কণ্ঠে  বলেন, সারা দিন শাখা সড়কে গাড়ি চালিয়ে রাত আটটার দিকে নবীনগর-চন্দ্রা মহাসড়কের বাইপাইল হয়ে জিরানীর নিজ বাড়ি ফিরছিলেন তিনি। আশুলিয়া থানাসংলগ্ন এলাকায় পৌঁছলে একটি পিকআপ ভ্যানে থাকা সাদা পোশাক পরিহিত কিছু লোক তাকে থামতে বলে। এরপর তিনি অটোরিকশাটি রাস্তার পাশে দাঁড় করান। এ সময় হাতে হকিস্টিক ও লাঠি নিয়ে কয়েকজন ব্যক্তি তাকে গালাগাল করতে করতে গাড়ি থেকে নেমে যেতে বলে। পরে তার গাড়িতে তা-ব চালায় তারা। এ সময় ভাঙচুর করে দুমড়ে-মুচড়ে দেওয়া হয় তার গাড়িটি।

স্থানীয় সাংবাদিকরা এই দৃশ্য ধারণ করতে গেলে তাদের সঙ্গেও দুর্ব্যবহার করে হকিস্টিক ও লাঠিধারীরা। পরে তা-ব চালানো লোকদের মধ্যে একজন নিজেকে সাভার হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হিসেবে পরিচয় দেন।

এ সময় ঘটনাস্থলে সাংবাদিকরা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জাহিদুর রহমানকে একটি পোলো টি-শার্ট পরিহিত অবস্থায় পান। সাদা পোশাকে মহাসড়কে অভিযান পরিচালনা নিষিদ্ধের ব্যাপারে তাকে অবহিত করতে গেলে সাংবাদিকদের ওপর ক্ষুব্ধ হয়ে ওঠেন তিনি।

পুলিশের এই কর্মকর্তা রাগী ভঙ্গিতে বলেন, “আপনাদের কোনো বক্তব্য থাকলে আমাদের ঊর্ধ্বতন কর্মকর্তা আছে, সেখানে বলেন। আর অটোরিকশা জব্দ করে নিয়ে যাওয়া যাচ্ছে না বিধায় আমরা ভাঙচুরের এই বিকল্প পদ্ধতি অবলম্বন করছি। এটি আইনের বাইরে কি না সেটা আপনারা আইনের কাছে জিজ্ঞেস করেন।”

এরপর অটোরিকশা ও চালকের বিরুদ্ধে কোনো ব্যবস্থা না নিয়েই দ্রুত ঘটনাস্থল ত্যাগ করেন হাইওয়ে থানার ওসি  ও তার সঙ্গী সাদা পোশাকধারী আরো তিন-চারজন।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: