সর্বশেষ আপডেট : ৩ মিনিট ১৭ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৪ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

মুসলিম ছেলেকে ভালবাসার অপরাধে…

full_515980572_1465888898ডেইলি সিলেট ডেস্ক: : ভালবাসার জন্য প্রাচীনকাল থেকে বহু মানুষ অনেক শাস্তি পেয়েছে। তবে একুশ শতকে এসে ভালবাসার জন্য এমন শাস্তি সত্যিই অবাক করার মত। একটি মুসলিম ছেলেকে ভালবাসাই ছিল মেয়েটির অপরাধ। যার শাস্তি হিসেবে সাত বছর একটি বাড়িতে ওই তরুণীকে তালাবন্ধ করে রাখে তার পরিবার।

সম্প্রতি দিল্লির এক পরিবারের বিরুদ্ধে তাদের মেয়েকে এই নিষ্ঠুর শাস্তি দেওয়ার অভিযোগ উঠে। দিল্লির মহিলা কমিশনের সদস্যরা মেয়েটিকে উদ্ধার করেছে। এখন তার বয়স ৩২।

ওই তরুণীর দাবি, ২৫ বছর বয়সে সহপাঠী এক মুসলিম যুবকের সঙ্গে তার সম্পর্ক গড়ে ওঠে। যা মানতে পারেনি তার পরিবার। সম্পর্কের কথা জানাজানি হতেই মেয়েটিকে বাড়িতে আটকে রাখতে শুরু করে তার পরিবার।

২০০৯ সালের ১৪ অগস্ট থেকে ঘরের মধ্যে তাকে তালাবন্ধ করে রাখা শুরু হয়। ফোন, ইন্টারনেট— কিছুই ব্যবহার করতে দেওয়া হত না। এমনকি, পালাতে চাইলে তার বাবা মারধর করতেন। মা আত্মহত্যার হুমকি দিতেন। শুধু তাই নয়, ছেলেটি আসলে ‘লাভ জিহাদের’ নামে তাকে ফাঁসাচ্ছে বলেও মেয়েটিকে বোঝানোর চেষ্টা করে তার পরিবার। কিন্তু কোনও কিছুতেই ওই তরুণী রাজি হননি।

শেষ পর্যন্ত অবশ্য একদিন সুযোগ পেয়েই মায়ের ফোন থেকে ওই তরুণী দিল্লির মহিলা কমিশনের হেল্পলাইন নম্বরে ফোন করে সাহায্য চান। এরপরেই মহিলা কমিশনের সদস্যরা গিয়ে ওই তরুণীকে উদ্ধার করেন।

আপাতত মহিলা কমিশনের হোমেই রয়েছেন তিনি। ওই তরুণী অবশ্য নিজের পরিবারের বিরুদ্ধে কোনও অভিযোগ জানাননি। এমনকী, তার প্রাক্তন প্রেমিকও যদি অন্য কাউকে জীবনসঙ্গী হিসেবে বেছে নিয়ে থাকেন, তাতেও তিনি রাগ করবেন না বলে জানিয়েছেন তিনি। কারণ দীর্ঘদিন তিনি তার প্রেমিকের সঙ্গে যোগাযোগ করতে পারেননি।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: