সর্বশেষ আপডেট : ১৪ মিনিট ১৩ সেকেন্ড আগে
শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

দিরাইয়ে কলেজ রোডটি যেন মরণফাঁদ

ebad2b59-1158-49c5-be86-46a074f99840জুবের সরদার দিগন্ত, দিরাই:
সুনামগঞ্জের দিরাই পৌরশহরের ব্যস্ততম রাস্তা কলেজ রোডটি মরণফাঁদে পরিনত হয়েছে। এইরাস্তাটি জেলার তিনটি থানার জনসাধারনের চলাচলের প্রধান ও ব্যস্ততম সড়ক। এ সড়কের পুরোটাই খানখন্দে ভড়া। ফলে প্রতি দিনই ছোট বড় দূর্ঘটা ঘটেই চলছে এ রাস্তায়। এ রাস্তা দিয়ে দিরাই ছাড়াও শাল্লা ও খালিয়াঝুড়ি থানার হাজার হাজার মানুষ প্রতিদিন ঢাকা, সিলেট ও সুনামগঞ্জ জেলায় বিভিন্ন কজের জন্য যাতায়াত করেন।

এছাড়াও দিরাই কলেজ, দিরাই উচ্চ বালিকা বিদ্যালয় ও দিরাই বিদ্যালয়ের হাজার হাজার কোমলমতি ছাত্র ছাত্রীরা ঝুঁকি নিয়ে যাতায়াত করে এ রাস্তার উপর দিয়ে। এ সড়কটি দীর্ঘদিন ধরে সংস্কার না করার কারনে রাস্তাটি ব্যবহারের অনুপযোগী হয়ে উঠেছে। কলেজ ছাত্রী নীলিমা, চন্দ্রিমা, আঁখি ও চাঁদনীর সাথে কথা বললে তারা জানান, জীবনের ঝুকি নিয়ে কাধা মারিয়ে যানযটের মধ্য দিয়ে কলেজে যেতে হয়। এক দিন বৃষ্টি হলে এক সপ্তাহ পানি লেকে থাকায় এ রোডটি কোনো সময় শুকায় না। ফলে প্রতিদিন কাদা ও নুংরা পানিতে নষ্ট হচ্ছে জামাকাপড়।

কলেজ রোডের ব্যবসায়ী জুবায়ের আহমদ বলেন, আমারা এ রোডের বাসিন্দারা উভয় সংকটে পরেছি রোদ হলেও সমস্যা বৃষ্টি হলেও সমস্যা এ রোডে প্রায় সব সময় পানি লেগে থাকে আর একটু রোদ হলে যান চলাচলের কারনে ধুলা-বালিতে অন্ধকার হয়ে পরে। এ প্যেরশহরের এ রোডের ছেয়ে গ্রামাঞ্চলের রাস্তা অনেক ভালো।

এব্যাপারে দিরাই পৌর মেয়র মোঃ মুশারফ মিয়া বলেন, এ রোডটি এলজিইডির, টেন্ডার হয়েছে শ্যামারচর থেকে দিরাই থানা পয়েন্ত, দীর্ঘদিন ধরে কাজ শেষ না হওয়াতে আমরা বারবার তাদের সাথে কথা বললে তারা জানান এক সপ্তাহ পনের দিনের মধ্যে কাজ শেষ হয়ে যাবে কিন্তু কাজের কাজ কিছুই হচ্ছেনা।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: