সর্বশেষ আপডেট : ৫ মিনিট ৫৪ সেকেন্ড আগে
সোমবার, ৫ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২১ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ভারতের কোচ হতে আগ্রহী কুম্বলে

Untitled-7 copyনিউজচ ডেস্ক : অনেক দিন ধরেই ভারতীয় দলের কোচ নেই। তবে দেরিতে হলেও শূন্যস্থান পূরণের উদ্যোগ নিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। ‘টিম ইন্ডিয়া’র পরবর্তী কোচ হতে আগ্রহীর তালিকাটা বিশাল। বিসিসিআই জানিয়েছে, এরই মধ্যে ৫৭ জনের কাছ থেকে দরখাস্ত পেয়েছে তারা! যার মধ্যে আছে সাবেক স্পিন তারকা অনিল কুম্বলের নামও।

টেস্ট ক্রিকেটে ভারতের পক্ষে সবচেয়ে বেশি ৬১৯ উইকেটের মালিক কুম্বলে নিজেই ইন্ডিয়ান এক্সপ্রেস পত্রিকাকে জানিয়েছেন, ‘হ্যাঁ, আমি ভারতের কোচ হওয়ার জন্য আবেদন করেছি।’ যদিও কোচ হওয়ার জন্য বিসিসিআইয়ের বেঁধে দেওয়া শর্ত পূরণ করা সম্ভব নয় তাঁর পক্ষে। বিশ্বের সবচেয়ে ধনী ও প্রভাবশালী ক্রিকেট বোর্ডের শর্ত, ভারতের পরবর্তী কোচকে আইসিসির কোনো সদস্য দেশ বা প্রথম শ্রেণির ক্রিকেট অথবা আন্তর্জাতিক পর্যায়ে কোচিং করানোর অভিজ্ঞতা থাকতে হবে। তবু সাহসে বুক ঠুকে দরখাস্ত করে দিয়েছেন ইংল্যান্ডের জিম লেকারের পর টেস্ট ক্রিকেটে এক ইনিংসে ১০ উইকেট নেওয়া কুম্বলে।

মুত্তিয়া মুরালিধরন ও শেন ওয়ার্নের পর টেস্টে তৃতীয় সর্বোচ্চ উইকেট শিকারী কুম্বলের অবশ্য প্রশাসক হিসেবে অভিজ্ঞতা কম নয়। ২০০৮ সালে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানানোর পর বিসিসিআইয়ের টেকনিক্যাল কমিটির প্রধান ও নিজের রাজ্য কর্ণাটক ক্রিকেট অ্যাসোসিয়েশনের সভাপতির দায়িত্ব পালন করেছিলেন তিনি। আইপিএলে মুম্বাই ইন্ডিয়ান্স ও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের পরামর্শকও ছিলেন একসময়। বর্তমানে আইসিসির ক্রিকেট কমিটির চেয়ারম্যানের দায়িত্বে আছেন কুম্বলে।

কুম্বলে ছাড়াও ভারতের কোচ হতে আগ্রহ প্রকাশ করেছেন রবি শাস্ত্রী, সন্দীপ পাতিল ও ভেঙ্কটেশ প্রসাদের মতো সাবেক তারকারা। এর মধ্যে শাস্ত্রী কিছুদিন আগেও ভারতের টিম ডিরেক্টর পদে ছিলেন। আর পাতিল বর্তমানে ভারতের প্রধান নির্বাচকের দায়িত্ব পালন করছেন।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: