সর্বশেষ আপডেট : ৩১ মিনিট ৮ সেকেন্ড আগে
রবিবার, ৪ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২০ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

গলায় দড়ি দেওয়ার দশা জিম্বাবুয়ের কোচের

Untitled-2 copyনিউজ ডেস্ক : মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে দ্বিতীয় সারির একটা দল নিয়ে জিম্বাবুয়ে সফরে গিয়েছে ভারত। দলের বেশির ভাগ খেলোয়াড়েরই নেই ১০টি ওয়ানডে খেলার অভিজ্ঞতা। অন্যদিকে জিম্বাবুয়ে খেলছে পূর্ণ শক্তির দল নিয়ে। ধারণা করা হয়েছিল যে, হাড্ডাহাড্ডি একটা লড়াই-ই দেখা যাবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে। কিন্তু মাঠের লড়াইয়ে চিত্র পুরোপুরি অন্যরকম।

প্রথম দুটি ম্যাচেই জিম্বাবুয়েকে মাঠ ছাড়তে হয়েছে শোচনীয়ভাবে হারের লজ্জা নিয়ে। দলের এই দৈন্যদশা কিছুতেই মানতে পারছেন না কোচ মাখায়া এনটিনি। সিরিজের দ্বিতীয় ম্যাচে মাত্র ১২৬ রানে অলআউট হয়ে ৮ উইকেটে হারের পর গলায় দড়ি দিতে চেয়েছিলেন বলে জানিয়েছেন দক্ষিণ আফ্রিকার এই সাবেক পেসার।

ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে জিম্বাবুয়ে অলআউট হয়েছিল ১৬৮ রানে। অভিষিক্ত ওপেনার লোকেশ রাহুলের দারুণ শতকে ভর করে ভারত পেয়েছিল ৯ উইকেটের সহজ জয়। দ্বিতীয় ম্যাচে আরো শোচনীয় অবস্থা জিম্বাবুয়ের। এবার তাদের ইনিংস গুটিয়ে গেছে মাত্র ১২৬ রানে। ২৬.৫ ওভার ব্যাটিং করেই ভারত পেয়েছে ৮ উইকেটের বড় জয়। শিষ্যদের হতাশাজনক এই পারফরম্যান্সের পর স্বাভাবিকভাবেই বেশ ক্ষুব্ধ কোচ এনটিনি। তবে ক্ষোভ প্রকাশ করতে গিয়ে কিছুটা মজাও করেছেন তিনি। ম্যাচ শেষে বলেছেন, ‘আমি গলায় দড়ি দিতে বসেছিলাম। বাইরে যদি কোনো টমেটো গাছ থাকত, তাহলে সেই টমেটো গাছে দড়ি বেঁধে ঝুলে পড়তাম।’

এ বছরের ফেব্রুয়ারিতে জিম্বাবুয়ের বোলিং কোচ হিসেবে দায়িত্ব গ্রহণ করেছিলেন এনটিনি। গত মে মাসে ডেভ হোয়াটমোরকে বরখাস্তের পর এনটিনির কাঁধেই প্রধান কোচের দায়িত্ব দিয়েছে জিম্বাবুয়ের ক্রিকেট বোর্ড। এখন শিষ্যরা যদি এভাবেই খেলতে থাকে তাহলে এনটিনির চাকরিটাও হয়তো পড়ে যাবে হুমকির মুখে।

আগামীকাল বুধবার সিরিজের শেষ ম্যাচে মুখোমুখি হবে জিম্বাবুয়ে ও ভারত। এই ম্যাচে হারলে হোয়াইটওয়াশের লজ্জায় পড়তে হবে স্বাগতিক জিম্বাবুয়েকে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: