সর্বশেষ আপডেট : ৩ ঘন্টা আগে
রবিবার, ৪ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২০ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

যুক্তরাষ্ট্রে নাইটক্লাবে হামলার ঘটনায় খালেদার নিন্দা

full_1433136445_1465813931আন্তর্জাতিক ডেস্ক:
যুক্তরাষ্ট্রের রোববার রাতে দুস্কৃতিকারি কর্তৃক ফ্লোরিডার অরলান্ডো শহরে একটি সমকামী নাইটক্লাবে হামলা চালিয়ে অন্তত ৫০ জনকে হত্যা এবং অর্ধশতাধিক মানুষকে আহত করার ঘটনায় গভীর শোক ও দু:খ প্রকাশ করেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

সোমবার এক শোকবার্তায় বিএনপি চেয়ারপারসন বলেন, “যুক্তরাষ্ট্রের ফ্লোরিডার অরলান্ডো শহরে একটি নাইটক্লাবে উগ্রবাদী দুস্কৃতিারিদের হামলা শুধু অমানবিকই নয়, এটি কাপুরোষোচিত। উগ্রবাদ শুধু নির্দিষ্ট ভূখন্ডের বিষয় নয়, এটির ভৌগলিক বিস্তৃতি খুব দ্রুতগতিতে অগ্রগতি লাভ করেছে। এদের কর্মকান্ড সারাবিশ্বকেই হুমকির মুখে ফেলেছে। এটি সহিষ্ণুতা, সামাজিক সম্প্রীতি ও মানবতার ওপর হামলা।

যারা হিংস্র পশুর আত্মা ধারণ করে তারাই এই ধরণের অমানবিক, নির্দয় হামলা সংঘটিত করতে পারে। মনে হয় বিশ্বব্যাপী এই উগ্রপন্থী দুস্কৃতিকারিরা তাদের দুস্কর্মের বাধাহীন স্বাধীনতাকে নিজেদের অধিকার বলে মনে করছে। এরা অপরের স্বাধীনতার প্রতি শ্রদ্ধা বজায় রাখতে পারে না। এরা মানুষ হত্যার বীরত্বে বন্য উল্লাসে মেতে ওঠে। সাংস্কৃতিক বৈচিত্র, ধর্মীয় সহিষ্ণুতা এবং মানুষের মত প্রকাশের স্বাধীনতা, গণতান্ত্রিক সংবিধান ও আইনের শাসনকে শত্রুজ্ঞান করে। জীবন, ভালবাসা ও মনুষ্যত্বের কোন বোধ এদের হৃদয়ে প্রবেশ করেনি। তাই এরা হাতে বন্দুক নিয়ে নির্বিচারে মানুষ মারতে বিচলিতবোধ করেনা। এদের অন্তর্লোকে শান্তি ও সহাবস্থানের কোন স্থান নেই।

শোকবার্তায় বিএনপি চেয়ারপার্সন ফ্লোরিডায় দুস্কৃতিকারির হামলায় নিহতদের আত্মার শান্তি কামনা করে শোকসন্তপ্ত পরিবারগুলোর প্রতি গভীর সমবেদনা জানান। তিনি আহতদের সুস্থতা কামনা করেন।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: