সর্বশেষ আপডেট : ৫ মিনিট ১৮ সেকেন্ড আগে
শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৬ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

এখনো বন্ধ হয়নি টেলিটকের ১৮ লাখ অনিবন্ধিত সিম

fingerprint2016043010323720160613180713তথ্যপ্রযুক্তি ডেস্ক:
সরকারের নির্দেশনা অনুযায়ী গত ৩১ মে মধ্যরাত থেকে বিভিন্ন অপারেটরের ২ কোটির বেশি অনিবন্ধিত সিম বন্ধ করে দেয়া হলেও একমাত্র সরকারি মালিকানাধীন মোবাইল অপারেটর টেলিটকের ১৮ লাখ অনিবন্ধিত সিম এখনো বন্ধ করা যায়নি।

প্রযুক্তিগত অক্ষমতা এবং লোকবলের সীমাবদ্ধতার অজুহাত দেখিয়ে অপারেটরটি প্রতিদিন ৫ হাজার করে অনিবন্ধিত সিম ম্যানুয়ালি বন্ধ করছে। ডিজিটাল যুগে এমন এনালগ পদ্ধতি ব্যবহার রীতিমত হাস্যকর হলেও টেলিটক চলছে চিরায়িত নিয়মে।

এ বিষয়ে টেলিটকের ব্যবস্থাপনা পরিচালক গিয়াস উদ্দিন বলেন, পর্যাপ্ত লোকবলের সীমাবদ্ধতা ও বায়োমেট্রিক নিবন্ধনে সহায়ক যন্ত্র স্বল্পতার কারণে নির্ধারিত সময়ে অনিবন্ধিত সিম বন্ধ করা সম্ভব হয়নি।

বিআরটিসি’র তথ্যমতে, গত ৩১ এপ্রিল পর্যন্ত টেলিটকের প্রায় ৪৩ লাখ গ্রাহক ছিল। এর মধ্যে মাত্র ২৫ লাখ গ্রাহকের সিম বায়োমেট্রিকভাবে নিবন্ধন হয়েছে, বাকি প্রায় ১৮ লাখ এখনো বায়োমেট্রিক নিবন্ধন হয়নি এবং এখনো চালু রয়েছে। ফলে অভিযোগ উঠেছে, এই সমস্ত অনিবন্ধিত সিমগুলো দিয়ে বিভিন্ন অপরাধমূলক কাজ যেমন অবৈধ ভিওআইপি কলে ব্যবহৃত হচ্ছে।

এ বিষয়ে ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম বলেন, টেলিটক তার অনিবন্ধিত সিমগুলো এখনো চালু রেখেছে ‘যা সরকারি নির্দেশনার স্পষ্ট লঙ্ঘন।

তিনি বলেন, টেলিটককে ১০ দিনের সময় দেয়া হয়েছে, কারণ আইন সবার জন্য সমান। এরমধ্যে টেলিটক বিষয়টি সমাধান না করলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।জাগো নিউজ

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: