সর্বশেষ আপডেট : ১০ মিনিট ৪৬ সেকেন্ড আগে
শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ১৯ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

নেতাকর্মীদের আন্দোলনের প্রস্তুতি নেয়ার আহ্বান দুদুর

Shamsuzzaman20160613161607নিউজ ডেস্ক:
গণতন্ত্র পুনরুদ্ধারে নেতাকর্মীদের আন্দোলনের প্রস্তুতি নেয়ার আহ্বান জানিয়েছেন দলের চেয়ারপারসনের ‍ উপদেষ্টা শামসুজ্জামান দুদু।

পবিত্র মাহে রমজানের সপ্তম দিন সোমবার সন্ধ্যায় রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের সেমিনার হলে জাতীয়তাবাদী কৃষক দলের দোয়া ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে এ আহ্বান জানান তিনি।

বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমান ও আরাফাত রহমান কোকোসহ আন্দোলনে শাহাদাৎ বরণকারী নেতাকর্মীদের রুহের মাগফিরাত কামনা এবং বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও তারেক রহমানসহ দলের অসুস্থ নেতাকর্মীদের সুস্থতা কামনায় এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

দেশে গণতন্ত্র নেই উল্লেখ করে শামসুজ্জামান দুদু বলেন, বর্তমানে জালিম ও গণতন্ত্রবিরোধী সরকার জোর করে রাষ্ট্রীয় ক্ষমতায় রয়েছে। এদের বিদায় করে দেশে নির্বাচিত গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠা করতে হবে। আর দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নেতৃত্বে আন্দোলনের মধ্য দিয়েই তা করতে হবে।

তিনি আরো বলেন, ‘আমরা বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনতে চাই। আমরা তাকে আসতে বললাম আর তিনি এমনিতেই দেশে চলে আসলেন, এমনটা ভাবার কোনো কারণ নেই। এ দেশে আন্দোলন ছাড়া কিছু হয়েছে, ইতিহাসে নেই। তাই তারেক রহমানকেও দেশে ফিরিয়ে আনার জন্য একটা আন্দোলন প্রয়োজন। সেজন্য আমাদেরকে ঐক্যবদ্ধ হতে হবে, সাহসিকতার সাথে সংগঠন গড়ে তুলতে হবে, এগিয়ে যেতে হবে।

বিএনপি চেয়ারপারসনের এ উপদেষ্টা দাবি করে বলেন, বিএনপির প্রতিটি নেতা-কর্মী অত্যন্ত সাহসী। তারা সময়মতো জেগে উঠবে। এখন তারা বেগম খালেদা জিয়ার দিকে তাকিয়ে রয়েছে।

নেতাকর্মীদের উদ্দেশে শামসুজ্জামান দুদু বলেন, গণতন্ত্র পুনরুদ্ধারে পবিত্র ঈদুল ফিতরের পরে দেশনেত্রী বেগম খালেদা জিয়া আন্দোলনের ডাক দেবেন। সেজন্য আমাদেরকে প্রস্তুত হতে হবে।

কৃষক দলের সহ-সভাপতি এম এ তাহেরের সভাপতিত্বে এবং সহ-দফতর সম্পাদক এস কে সাদীর সঞ্চালনায় এতে অন্যদের মধ্যে আরো বক্তব্য রাখেন-সংগঠনের সহ-সভাপতি একেএম মোয়াজ্জেম হোসেন, নাজিম উদ্দিন; যুগ্ম সম্পাদক তকদির হোসেন মো. জসীম, সহ-সাধারণ সম্পাদক জামাল উদ্দিন খান মিলন, প্রচার সম্পাদক অ্যাডভোকেট নাসির হায়দার, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক শহিদুল ইসলাম ভুইয়া, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের সাবেক নেতা কাজী মনিরুজ্জামান মনির, জাতীয়তাবাদী দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপন প্রমুখ।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: